Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় দিবস পালিত

| প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

জাবি সংবাদদাতা : বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) দিবস পালিত হয়েছে। গতকাল সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদ চত্বরে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসটির উদ্বোধন করা হয়। জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন যথাক্রমে ভিসি অধ্যাপক ফারজানা ইসলাম ও প্রো-ভিসি অধ্যাপক মো. আবুল হোসেন। পরে ভিসি বেলুন উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের কর্মসূচির উদ্বোধন করেন।
উদ্বোধনী ভাষণে সমবেত সকলকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে ভিসি বলেন, প্রতিষ্ঠার ৪৬ বছরে শিক্ষক-শিক্ষার্থীরা দেশ-বিদেশে যে সম্মান অর্জন করেছেন, তাতে  জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয় গৌরব বৃদ্ধি পেয়েছে।
উদ্বোধন শেষে বিজনেস স্ট্যাডিজ অনুষদের সামনে থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে এসে শেষ হয়।
শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয় কোষাধ্যক্ষ অধ্যাপক আবুল খায়ের, রেজিস্ট্রার আবু বক্কর সিদ্দিক, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, বিভাগীয় সভাপতি ও শিক্ষকম-লী, প্রক্টরিয়াল বডির সদস্যরা, শিক্ষক সমিতি, সিন্ডিকেট ও সিনেট সদস্য, অফিসার সমিতি, কর্মকর্তা-কর্মচারী সমিতি, জাবি স্কুল ও কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।
আজ অ্যালামনাই ডে মিলনমেলা
আজ (১৩ জানুয়ারি) অ্যালামনাই ডে মিলনমেলা দিনব্যাপী আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে নয়টায় বিজনেস স্টাডিজ অনুষদ চত্বর থেকে শুরু হবে এ্যালামনাই ডে মিলনমেলার আনন্দ শোভাযাত্রা। পরে সেলিম আল দীন মুক্তমঞ্চে সকাল সাড়ে দশটায় রয়েছে দ্বিতীয় ব্যাচে ভর্তিকৃত শিক্ষার্থীদের সংবর্ধনা, সাড়ে এগারোটায় আলোচনা সভা, একটায় মধ্যাহ্নভোজ, আড়াইটায় স্মৃতিচারণ অনুষ্ঠান। বিকেল পাঁচটায় সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সন্ধ্যা সাতটায় অনুষ্ঠিত হবে র‌্যাফেল ড্র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্ববিদ্যালয়


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ