Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বিশ্ব ইজতেমা উপলক্ষে বিশেষ ট্রেন

| প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : আসন্ন বিশ্ব ইজতেমায় অংশগ্রহণকারী মুসল্লিদের যাতায়াতের সুবিধার্থে আগামীকাল শুক্রবার থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত বিভিন্ন গন্তব্যে কয়েকটি বিশেষ ট্রেন চলাচল করবে। ইজতেমার প্রথম পর্বে কাল শুক্রবার জামালপুর-টঙ্গী রুটে একটি স্পেশাল ট্রেন চলবে। এটি জামালপুর থেকে সকাল সোয়া ৯টায় ছেড়ে টঙ্গী পৌঁছাবে  দুপুর সোয়া ২টা। একইদিন জুম্মা স্পেশাল ট্রেন নামে ঢাকা-টঙ্গী রুটে একটি ট্র্রেন সকাল ১০টা ২০ মিনিটে ঢাকা ছেড়ে টঙ্গী পৌঁছানোর সময় বেলা ১১টা ২০ মিনিট। ওইদিন টঙ্গী-ঢাকা রুটে একটি স্পেশাল ট্রেন টঙ্গী থেকে দুপুর ২টা ৫০ মিনিটে ছেড়ে ঢাকা পৌঁছাবে বিকেল ৩টা ৫০ মিনিটে। প্রথম পর্বের ইজতেমার দ্বিতীয় দিন ১৪ জানুয়ারি লাকসাম-টঙ্গী রুটে একটি স্পেশাল ট্রেন লাকসাম থেকে সকাল ১০টায় ছেড়ে টঙ্গী পৌঁছাবে বিকেল ৩টা ৪০ মিনিটে। আখেরি মোনাজাতের (প্রথম পর্ব) দিন ১৫ জানুয়ারি ঢাকা থেকে টঙ্গীর উদ্দেশ্যে ভোর পৌনে ৬টায় প্রথম ট্রেনের শিডিউল দিয়েছে বাংলাদেশ রেলওয়ে। সকাল ১০টা ৫০ মিনিট পর্যন্ত এ ধরনের আরো ৬টি ট্রেন ঢাকা থেকে টঙ্গীর উদ্দেশে ছেড়ে যাবে।
ইজতেমা মুসল্লিদের নিরাপদে বাড়ি ফিরতে পরবর্তীতে টঙ্গী-আখাউড়া-লাকসাম রুটে টঙ্গী থেকে বেলা ১২টা ৫০ মিনিটে একটি স্পেশাল ট্রেন ছাড়বে। একইভাবে টঙ্গী-আখাউড়া রুটে টঙ্গী থেকে দুপুর ২টা ৫৫ মিনিটে আখাউড়ার উদ্দেশে, টঙ্গী-ময়মনসিংহ রুটে টঙ্গী থেকে দুপুর ১২টা ২০ মিনিটে, একই রুটে ২০ মিনিট পর ১২টা ৪০ মিনিটে, দুপুর ২টা ১০ মিনিটে, রাত সাড়ে ১০টায় ও রাত ১টায় কয়েকটি ট্রেনের শিডিউল রয়েছে।
এছাড়া টঙ্গী-ঢাকা রুটে স্পেশাল-১ ও ২ নামে দু’টি ট্রেন টঙ্গী থেকে দুপুর ১২টা ৪০ মিনিটে ছাড়বে। এ রুটে দুপুর ১টা ১০ মিনিট, দুপুর ২টা ১৫ মিনিট, সন্ধ্যা ৬টা ৫৫ মিনিট, রাত ৭টা ২০ মিনিট ও রাত সাড়ে ৯টা আরো কয়েকটি ট্রেন ছাড়বে। এদিকে ইজতেমা উপলক্ষে আগামীকাল ১৩ জানুয়ারি (শুক্রবার) সুবর্ণ এক্সপ্রেস ও ১৫ জানুয়ারি (রোববার) মহানগর এক্সপ্রেস সাপ্তাহিক বন্ধের দিনও চলাচল করবে। ১৫ জানুয়ারি আখেরি মোনাজাতের দিন সুবর্ণ এক্সপ্রেস, মহুয়া এক্সপ্রেস এবং তুরাগ এক্সপ্রেস-১, ২, ৩, ৪ এবং ঢাকা-কুমিল্লা, ঢাকা-টঙ্গী, ঢাকা-জয়দেবপুর ও ঢাকা-নারায়ণগঞ্জের মধ্যে ডেমু (কমিউটার) ট্রেনগুলো বন্ধ থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্ব ইজতেমা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ