Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নবযুগের হ্যাটট্রিকে ফাইনালে নেপাল

প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের ফাইনালে বাহরাইনের সঙ্গী হলো নেপাল। টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে তারা বিধ্বস্ত করেছে মালদ্বীপকে। গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নবযুগ শ্রেষ্ঠার হ্যাটট্রিকে নেপাল ৪-১ গোলে মালদ্বীপকে হারিয়ে শেষ দুইয়ে জায়গা করে নেয়। বিজয়ী দলের নবযুগ শ্রেষ্ঠা তিনটি ও বিশাল রায় একটি গোল করেন। মালদ্বীপের হয়ে একমাত্র গোলটি শোধ দেন নাশিদ আহমেদ।
বঙ্গবন্ধু গোল্ডকাপের চতুর্থ আসরে নবদ্বোয়ার খুলে দিলেন নেপালী ফরোয়ার্ড নবযুগ। গ্রুপ পর্ব থেকে সেমিফাইনাল পর্যন্ত ১৪টি ম্যাচের মধ্যে একমাত্র হ্যাটট্রিকটি তিনি করেছেন। কাল ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলেছে নেপাল। তবে গোল পেতে তাদেরকে আধঘন্টা অপেক্ষায় থাকতে হয়। ম্যাচের ৩০ মিনিটে উপহার দিয়েছেন বালগোপাল মহারাজনের শিষ্যরা প্রথম গোল আদায় করে নেয়। এসময় সময় বাঁমপ্রান্তে রবিন শ্রেষ্ঠা তার ট্রেডমার্ক খ্যাত ওভারল্যাপ করে থ্রু বাড়িয়ে দেন বিমল ঘারতি মাগারের সামনে। কিন্তু বল যায় বিশালের পায়ে। তিনি কয়েক গজ এগিয়ে বাঁম পায়ের জোরালো শট নেন। তার শট সাইড পেস্টে লেগে ফিরে আসে নবযুগ শ্রেষ্ঠার পায়ে। বল পেয়ে গোল করতে মুহুর্তও দেরি করেননি সুযোগ সন্ধানী এই ফরোয়ার্ড (১-০)। তবে গোল শোধে মরিয়া মালদ্বীপকে ৪৪ মিনিটে হতাশ করেন নেপাল গোলরক্ষক বিকাশ কুঠু। বিশ গজ দূুর থেকে জোরালো ভলিতে মালদ্বীপ ফরোয়ার্ড ইয়াসা ইসমাইলের শটটি দর্শণীয়ভাবে পেছনের দিকে শরীর ভাসিয়ে পাঞ্চ করে কর্ণারে রক্ষা করেন কুঠু। ৫২ মিনিটে দ্বিতীয় গোল পায় নেপাল। পাল্টা আক্রমণ থেকে মিডফিল্ডার অঞ্জন বিস্তা বল নিয়ে এগিয়ে যান। মালদ্বীপের দু’জন ডিফেন্ডারকে কাটিয়ে তিনি বল ঠেলে দেন বিশালের উদ্দেশ্যে। পুরোপুরি আনমার্কে ছিলেন বিশাল। বল পেয়ে বাঁ পায়ের চমৎকার শটে বল জালে জড়ান তিনি (২-০)। মিনিট নয়েক পর তৃতীয় গোল পায় হিমালয় দুহীতারা। ম্যাচের ৬১ মিনিটে বিমল ঘারতি বাঁ প্রান্তে নিখুঁত পাস দেন নবযুগ শ্রেষ্ঠাকে। তিনি ডান পায়ের শটে গোল করে ব্যবধান ৩-০ তে নিয়ে আসেন। তিন গোল হজম করেও থমকে যায়নি মালদ্বীপ। ৭৫ মিনিটে নাশিধ আহমেদ এক গোল শোধ দেন (১-৩)। ম্যাচের অতিরিক্ত সময়ে শেষ গোলটি পায় নেপাল। সঙ্গে নবযুগের হ্যাটট্রিকও। এটিই টুর্নামন্টের প্রথম হ্যাটট্রিক। এসময় নবযুগ একক প্রচেষ্টায় বল নিয়ে প্রতিপক্ষ বক্সে ঢুকে চমৎকার শটে গোল করে দলের বড় জয় নিশ্চিত করেন (৪-১)। শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে টুর্নামেন্টের ফাইনালে শিরোপা লড়াইয়ে বাহরাইনের মোকাবেলা করবে নেপাল। বিকাল সাড়ে ৫টায় শুরু হবে ম্যাচটি। চ্যানেল নাইন খেলা সরাসরি সম্প্রচার করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নবযুগের হ্যাটট্রিকে ফাইনালে নেপাল
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ