Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

কুয়াকাটার বীচ কার্নিভাল-২০১৭ পর্যটন কেন্দ্রটিতে নানা উৎসবের আয়োজন

| প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বরিশাল ব্যুরো : জমজমাট আয়োজনের মধ্যে দিয়ে কুয়াকাটায় ‘বীচ কার্নিভাল-২০১৭’ উপলক্ষে আগামী ১৪, ১৫ ও ১৬ জানুয়ারি পর্যটন কেন্দ্রটিতে নানা উৎসবের আয়োজন করা হয়েছে। তিন দিনের বিশাল অনুষ্ঠামালার উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বেসাররিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকছেন। দেশের কোন অর্থমন্ত্রী এই প্রথমবারের মত কুয়াকাটা সফর করছেন।
এ উপলক্ষে গতকাল বরিশাল প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলনে এ বর্ণাঢ্য অনুষ্ঠানের বিভিন্ন দিক তুল ধরা হয়। বরিশালের বিভাগীয় কমিশনার মোঃ গাউস, বেসারিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. নাজমুন নাহার খানম ও টুরিজম বোর্ডের পরিচালক নিখিল রঞ্জন রায় সাংবাদিক সম্বেমলনে এ বীচ কার্নিভালর বিভিন্ন দিক তুলে ধরেন।
সাংবাদিক সম্মেলনে জানান হয়, ১৪ জানুয়ারি সকাল ১০টায় কুয়াকাটা পর্যটন মোটেল থেকে জিরো পয়েন্ট পর্যন্ত র‌্যালির পরে সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিশাল উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ উপলক্ষে সাগরকণ্যা কুয়াকাটায় বীচ ফুটবল, বীচ ক্রিকেট, হাডুডু, ভলিবল ঘুড়ি উড়ান ও ফুড ফেস্টিভালসহ রাখাইন উপজাতীয় বিভিন্ন হস্তশিল্পের মেলারও আয়োজন করা হয়েছে। এছাড়াও ৩ দিনের এ উৎসবে মুকাভিনয়, পটুয়াখালী জেলা সাংস্কৃতিক দলের সাংস্কৃতিক অনুষ্ঠানসহ দেশের কয়েকটি নামকরা ব্যান্ড সংগীত দলের অনুষ্ঠানও থাকছে। একই সাথে কুয়াকাটা সমুদ্র সৈকতে লেজার শো এবং ফানুস ওড়ানোরও আয়োজন করা হয়েছে। এ উৎসব উপলক্ষে কুয়াকাটা সংলগ্ন ফাতরার চর থেকে সুন্দরবনের কটকা ও কচিখালী পর্যন্ত নৌ ভ্রমণেরও আয়োজন করা হচ্ছে।
গতকালের সংবাদ সম্মেলনে কুয়াকাটাগামী পর্যটকদের জন্য সড়ক, নৌ ও আকাশ পথে নিরাপদ এবং আরামদায়ক ভ্রমণ নিশ্চিত করার দাবি জানান হয়। এক্ষেত্রে পর্যটকগণ বরিশালকে ট্রানজিট পয়েন্ট হিসেবে ব্যবহার করলেও রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকার সাথে সড়ক, নৌ ও আকাশ যোগাযোগ আরো টেকশই কারও অনুরোধ করেন স্থানীয় গণমাধ্যম কর্মীগণ। সংবাদ সম্মেলনে বিভিন্ন গণমাধ্যম কর্মীগণ বরিশাল সেক্টরে জাতীয় পতাকাবাহী বিমানসহ বিভিন্ন আকাশ পরিবহন কোম্পানির সেচ্ছাচারিতাও অভিযোগ তোলেন। বরিশালে পর্যটন করপোরেশনের মোটেল স্থাপনের বিষয়টিও আলোচনায় উঠে আসে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুয়াকাটা

১১ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ