Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিএনপিকে দুর্বল মনে করবেন না

দলীয় নেতাকর্মীদের প্রতি ওবায়দুল কাদের

| প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপিকে দুর্বল না ভাবার জন্য দলীয় নেতাকর্মীদের পরামর্শ দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপিকে ছোট দল মনে করে তুচ্ছ করবেন না। আন্দোলনে তারা দুর্বল হলেও সমর্থনে তারা অত দুর্বল ভাববেন না। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি প্রায় ৮০ হাজার ভোট পেয়েছে। সেটা যেন আমরা না ভুলি। একই সঙ্গে তিনি বিএনপিকে সকল সাম্প্রদায়িক গোষ্ঠির প্লাটফর্ম বলেও অভিহিত করেন।
গতকাল রোববার বিকালে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত তেজগাঁও কলোনী বাজারে কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
কাদের বলেন, আগামী নির্বাচনের জন্য সকল নেতাকর্মীদের প্রস্তুত হতে হবে। জনগণের সঙ্গে খারাপ ব্যবহার করবেন না। এখন যাদের শাস্তি দিচ্ছেন তখন তারা আমাদের ভালো প্রার্থীকেও ভোটের মাধ্যমে শাস্তি দিয়ে দিবে। যে কোন কাজ করেন মানুষের চোখের ভাষা, মনের ভাষা বুঝতে হবে। এই দিন দিন নয় আরো দিন আছে।
তিনি বলেন, যে কাজই করেন না কেনো, জনগণের চোখের ভাষা এবং মনের ভাষা বুঝে চলতে হবে। তা না হলে তারা নির্বাচনের মাধ্যমে উপযুক্ত জবাব দিয়ে দেবে। যেমনটি বিএনপিকে দিয়েছে।
১০ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে সমাবেশে যাওয়ার পথে মিছিলে উত্তেজনায় রাস্তা দখল না করার নির্দেশ দেন ওবায়দুল কাদের। ছাত্রলীগের র‌্যালিতে জনগণের দূর্ভোগের কথা স্বীকার করে তিনি বলেন, মিছিলের উত্তেজনায় রাস্তা দখল করে মানুষকে কষ্ট দিবেন না। প্লিজ পুরো রাস্তা দখল করবেন না।
দলে শৃঙ্খলা ফিরিয়ে আনতে চেষ্টা করে যাচ্ছেন জানিয়ে কাদের বলেন, নেতাকর্মীদের আগে সচেতন হতে হবে। আমরা এলামেলো দল নিয়ে সামনের নির্বাচনে যেতে চাই না।
সকলকে মোটরসাইকেলে হেলমেট ব্যবহারের পরামর্শ দিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, আর কত বলবো হেলমেট ছাড়া মোটরসাইকেলে চলবেন না। এতে আপনাদেরই লাভ। আপনি  মোটরসাইকেল এক্সিডেন্ট করলে আপনাদের পরিবারের জীবনযাপনে সমস্যা হয়। প্লিজ আত্মরক্ষার্থে হেলমেট ব্যবহার করুন। শেখ হাসিনার জনপ্রিয়তার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার জনপ্রিয়তা আকাশচুম্বী। তার মতো করে আওয়ামী লীগকেও জনপ্রিয় করতে হবে।
আওয়ামী লীগের অভাবনীয় উন্নয়নের প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আর উন্নয়নের দরকার নাই। যেসব উদ্যোগ নেয়া হয়েছে তা সফলভাবে শেষ করতে পারলেই বিপ্লব ঘটে যাবে। তাই এই উন্নয়নের পথে জনগণকে সঙ্গে নিয়ে আরেকটি ভোট বিপ্লব ঘটাবো আগামী নির্বাচনে।
স্থানীয় সংসদ সদস্য স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামালের সভাপতিত্বে কর্মী সমাবেশে বক্তব্য দেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খানসহ মহানগর উত্তরের  নেতৃবৃন্দ।



 

Show all comments
  • রুস্তুম ৯ জানুয়ারি, ২০১৭, ২:২৪ এএম says : 0
    নির্বাচন দিলে বুঝা যাবে কে দুর্বল আর কে সবল
    Total Reply(0) Reply
  • Mohammed Shah Alam Khan ৯ জানুয়ারি, ২০১৭, ৭:২৬ এএম says : 0
    আমি খুবই খুশি হয়েছি আমাদের সাধারন সম্পাদকের এই মন্তব্য পাঠ করে.........................
    Total Reply(0) Reply
  • Zamil Sarker ৯ জানুয়ারি, ২০১৭, ১২:১৫ পিএম says : 0
    বিএনপি কখন ছিলো দুর্বল। সক্রিয় দল নিসক্রিয় হওয়ার অবকাস নাই। মানুষের হৃদয়ে থাকবে বিএনপি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি

১৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ