Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ট্রেনের ধাক্কায় প্রাণ গেল একই পরিবারের ৪ জনের

| প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

মো: আব্দুল মান্নান কালিয়াকৈর থেকে : গাজীপুরের কালিয়াকৈরে ট্রেনের ধাক্কায় একই পরিবারের ৪জনসহ ৫ জনের মর্মান্তিক ভাবে মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে ২ জন নারী ও ২জন শিশু রয়েছে।স্থানীয়রা ও ফায়ার সার্ভিসের কর্মীরা নিহতদের উদ্ধার করে পরিবারের কাছে হস্তানতর করেছে। দুর্ঘটনায় মৈত্রী এক্সপ্রেস ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়েছে। ফলে ঐ রেল সড়কে ট্রেন চলাচল সাময়িকভাবে বন্ধ রয়েছে।   
সকাল সোয়া ৯টা। অরক্ষিত রেল ক্রসিংয় দিয়ে গোয়ালবাথান গ্রামের মোঃ বিদ্যুৎ মিয়ার মালিকানাধীন ঢাকা মেট্রো গ ৩৯-৩৬৮৯ নম্বরের প্রাইভেট কারে করে তার স্ত্রী সোনিয়া আ্ক্তার (৩৫) ও ৬ বছর বয়সী ছেলে তালহা এবং তার চাচাত ভাই রিপনের স্ত্রী লাকী (৩৩) ও তার ৬ বছর বয়সী মেয়ে রিভা আক্তার স্থানীয় বাংলাদেশ খ্রিস্টান মিশন স্কুলে যাচ্ছিল। ঢাকা-কলিকাতা মহাসড়কের গাজীপুরের কালিয়াকৈর উপজেলার গোয়ালবাথান নামক স্থানে অরক্ষিত রেলক্রসিং পারাপারের সময় কলিকাতাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেন প্রাইভেটকারটিকে ধাক্কা দিলে প্রাইভেটকারটি এক মাইল দুরে সোনাখালি ব্রিজে গিয়ে ছিটকে পড়ে এবং চূর্ণবিচূর্ণ হয়ে যায়। এ দুর্ঘটনায় প্রাইভেটকারের চালক মিনহাজসহ ৫ যাত্রী ঘটনাস্থলেই মারা যায়। এ ঘটনায় নিহতের পরিবারে চলছে শোকের মাতম।
স্থানীয় ও ফায়ার সার্ভিসের কর্মীরা নিহতদের  লাশ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করেছে। দুর্ঘটনায় মৈত্রী এক্সপ্রেস ট্রেনের একটি বগি দুর্ঘটনাস্থলের দেড় কিলোমিটার দূরে উপজেলার বাজ হিজলতলী এলাকায় গিয়ে লাইনচ্যুত হয়। ফলে ঢাকা-কলিকাতা রেল সড়কে ট্রেন চলাচল সাময়িকভাবে বন্ধ হয়ে যায়। দুর্ঘটনা কবলিত ট্রেনটি ক্ষতিগ্রস্থ রেলের বগি থেকে বিচ্ছিন্ন করে য্ত্রাীসহ সকাল ১১টা ৪০মিনিটের সময় ঢাকার উদ্দেশে ফিরে যায়। রেলের ক্ষতিগ্রস্থ বগির কারণে এরিপোর্ট লেখা পর্যন্ত ওই রেলসড়কে রেল যোগাযোগ বন্ধ রয়েছে। ট্রেনের যাত্রী ঢাকা মিরপুর এলাকার মোঃ বদিরুজ্জামান খান, নারায়ণগঞ্জের শাহজাহান সাজু ও খিলখেত এলাকার জিয়াউল হক জানান, আমরা নাস্তা করছিলাম হঠাৎ জানালা দিয়ে ধোয়া উড়তে দেখি। তার কয়েক মিনিট পর হঠাৎ বিকট শব্দে ট্রেনটি থেমে যায়। পরে দুর্ঘটনার খবর জানতে পারি ।
মৈত্রী এক্সপ্রেস ট্রেন নিরাপত্তা ইউনিট, ঢাকার উপ-পরিদর্শক মোঃ রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, সকাল সোয়া আটটার সময় ঢাকা থেকে মৈত্রী এক্সপ্রেস ট্রেনটি বাংলাদেশী ও ভারতীয় নাগরিকসহ ৩৮০ জন যাত্রী নিয়ে সকাল আটটার সময় কলিকাতার উদ্দেশে রওয়ানা হয়। পথিমধ্যে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার গোয়ালবাথান এলাকায় একটি প্রাইভেটকারকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই ৫জন নিহত হয়। দুর্ঘটনাস্থলের দেড় কিলোমিটার দূরে গিয়ে ট্রেনটি লাইনচ্যুত হয়ে থেমে যায়। তবে এতে ট্রেনের যাত্রীদের কোন ক্ষয়ক্ষতি হয়নি ।
উল্লেখ্য গত বছর একই স্থানে দাদা-নাতি নিহত হয় এবং অবৈধ লেভেল ক্রসিং এর কারণে মাঝে মধ্যেই ঘটছে প্রাণহানিসহ মারাত্মক দুর্ঘটনা। এমন দুর্ঘটনা রোধে দ্রুত কার্যকরী পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়েছে এলাকাবাসী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ