Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বাণিজ্য মেলায় ৫ শতাধিক মডেলের পণ্য প্রদর্শন করছে ওয়ালটন

| প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার ঃ রাজধানীর শেরেবাংলা নগরে নতুন বছরের প্রথম দিন থেকেই শুরু হচ্ছে মাসব্যাপী ২২তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। মেলায় আগত ক্রেতা-দর্শনার্থীদের রুচি, চাহিদা ও ক্রয় সক্ষমতার ভিন্নতা অনুযায়ী ৬০টিরও বেশি ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল পণ্যের ৫ শতাধিক মডেল প্রদর্শন ও বিক্রি করছে ওয়ালটন।
এর মধ্যে রয়েছে শতাধিক নতুন মডেলের পণ্য। যেগুলো মেলা ও নতুন বছর উপলক্ষে বাজারে ছেড়েছে দেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন। পাশাপাশি প্রদর্শিত হবে আগামী প্রজন্মের কোয়ান্টম ডট প্লাস প্রযুক্তির স্পেকট্রাকিউ টিভিসহ বেশ কিছু পণ্যের আপকামিং মডেল। মূলত, বিশ্বমানের উচ্চ প্রযুক্তির পণ্য দিয়ে মেলায় আগত ক্রেতা-দর্শনার্থীদের মন জয় করতেই ওয়ালটনের এতো সব চমক।
মেলায় ১৫ হাজার বর্গফুট আয়তনের তিনতলা বিশিষ্ট মেগা প্রিমিয়ার প্যাভিলিয়ন নির্মাণ করেছে ওয়ালটন। বাণিজ্য মেলার ইতিহাসে ওয়ালটনই প্রথমবারের মতো তৈরি করেছে এতো বড় প্রিমিয়ার প্যাভিলিয়ন। যার চারপাশে রয়েছে সবুজের সমারোহ।
জানা গেছে, বছরের শুরুতে মেলার মাধ্যমে ক্রেতাদের হাতে নতুন পণ্য তুলে দিতে ওয়ালটন বাজারে নিয়ে এসেছে ইনভার্টার প্রযুক্তির বেশ কয়েকটি নোফ্রস্ট রেফ্রিজারেটর, ডোনাট মেকার, স্যান্ডউইচ মেকার, ওয়াটার হিটার/গীজার, শরীরের ওজন মাপার যন্ত্র, বেøন্ডার, রাইসকুকার, এলইডি বাল্ব, এলইডি প্যানেল লাইট, ওয়াল মাউন্টেড এলইডি টিউবলাইট, ইলেকট্রিক স্যুইচ-সকেট, সিলড লিড রিচার্জেবল ব্যাটারী, হোল্ডার, ফ্যান রেগুলেটরসহ অনেক ধরনের ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল পণ্য। মেলা ও নতুন বছর উপলক্ষে নতুন মডেলের পণ্য প্রদর্শনের পাশাপাশি দাম কমানো হয়েছে রেফ্রিজারেটর, ফ্রিজার, এলইডি টিভিসহ বেশকিছু পণ্যের।
মেলার প্রধান প্রবেশদ্বার দিয়ে ঢুকেই মূল টাওয়ারের দক্ষিণ-পশ্চিম পাশে এবং বঙ্গবন্ধু প্যাভিলিয়ন ও ইপিবি তথ্য কেন্দ্রের দক্ষিণ পাশেই ওয়ালটনের দৃষ্টিনন্দন মেগা প্যাভিলিয়ন। এর নিচতলায় রয়েছে রেফ্রিজারেটর, ফ্রিজার, এলইডি টেলিভিশন, ইলেকট্রিক ও মাইক্রোওয়েভ ওভেন, রাইসকুকার, বেøন্ডারসহ অন্যান্য ইলেকট্রনিক্স হোম ও কিচেন এ্যাপ্লায়েন্সেস। আরো থাকছে এলইডি বাল্ব, এলইডি প্যানেল লাইট, টিউব লাইট, ইলেকট্রিক স্যুইচ-সকেট, সিলড লিড এসিড রিচার্জেবল ব্যাটারি, ডাটা সকেট, টেলিফোন সকেট, বিভিন্ন সিরিজের মাল্টিপিন সুইচ-সকেটসহ আন্তর্জাতিক মানসম্পন্ন ইলেকট্রিক্যাল এ্যাপ্লায়েন্সেস। দ্বিতীয় তলায় রয়েছে এয়ার কন্ডিশনার, জেনারেটর, ৪টি সিরিজের মোট ২০ টি মডেলের ল্যাপটপ, প্রায় ৭০টি মডেল ও কালারের স্মার্ট ও ফিচার ফোন, মোবাইল পাওয়ার ব্যাংক, ট্যাব ও জেনারেটর। সেলফি কর্নারও এখানেই। দুতলাতেই রয়েছে সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেমের হেল্প ডেস্ক, ইন্ট্যারন্যাশনাল মার্কেটিং ডেস্ক, করপোরেট সেলস কর্নার ও অন-লাইনে পণ্য কেনা-বেচার জন্য ই-প্লাজা ডেস্ক। তিন তলা ব্যবহৃত হচ্ছে স্টোর হিসেবে।
ওয়ালটন প্যাভিলিয়নের ইনচার্জ মো. শফিকুল ইসলাম বলেন, মেলায় প্রদর্শিত পাঁচ শতাধিক মডেলের উচ্চমান সম্পন্ন ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল হোম এ্যাপ্লায়েন্স পণ্যের মধ্যে রয়েছে ১১২ মডেলের ফ্রস্ট ও নন-ফ্রস্ট রেফ্রিজারেটর, ৯ মডেলের ডিপ ফ্রিজ, ৬৬টি মডেলের এলইডি টিভি, ২০ টি মডেলের ল্যাপটপ, প্রায় ৭০টি মডেল ও কালারের ট্যাব, স্মার্ট ও ফিচার ফোন, ১০ মডেলের এয়ার কন্ডিশনার, আয়রন ও রিচার্জেবল পোর্টেবল ল্যাম্প ও টর্চ লাইট, ২৩ মডেলের রাইসকুকার, ৪৬ মডেলের এলইডি লাইট, ১৩ মডেলের জেনারেটর, বেøন্ডার ও ইলেকট্রিক কেটলি, ১৪ টি করে মডেলের কভার প্লেট মেটালিক বø্যাক ও ইলেকট্রিক সুইচ।
ওয়ালটনের নির্বাহী পরিচালক (মার্কেটিং) এমদাদুল হক সরকার বলেন, শুধু প্রদর্শন বা বিক্রি নয়, উচ্চ প্রযুক্তির পণ্য উৎপাদনে আমরা কতটা এগিয়েছি সেটিও দেখাতে চাই দেশবাসীকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাণিজ্য

২৮ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ