Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা-১৭ পেলেন প্রফেসর রফিকুর রহমান চৌধুরী

| প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০১৭, ১:১৬ এএম

কিশোরগঞ্জ জেলা সংবাদদাতা : কিশোরগঞ্জে প্রফেসর রফিকুর রহমান চৌধুরী মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা-১৭ পেয়েছেন। কিশোরগঞ্জ জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাস শনিবার দুপুরে কিশোরগঞ্জের ঐতিহ্যবাহী বিদাপীঠ আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের হল মিলনায়তনে চিকিৎসক ডা. এ এ মাজহারুল হক ও সমাজসেবী নূর জাহান বেগম প্রতিষ্ঠিত মাজহারুন-নূর ফাউন্ডেশন কর্তৃক ‘প্রজ্ঞার দ্যুতি ও আভিজাত্যের প্রতীক: প্রফেসর রফিকুর রহমান চৌধুরী’ শীর্ষক সম্মাননা বক্তৃতা-২০১৭ অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে এ সম্মানা দেন।
কিশোরগঞ্জ জেলার সিনিয়র জেলা ও দায়রা জজ বীরমুক্তিযোদ্ধা মুহাম্মদ মাহবুব-উল ইসলামের সভাপতিত্বে সম্মানিত আলোচক ছিলেন বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ ও অর্থনীতিবিদ জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালের সহযোগী অধ্যাপক ডা. ইনামুর রহমান চৌধুরী, দীপ্তিমান শিক্ষক দম্পত্তি অধ্যক্ষ নূাংল ইসলাম, শিক্ষাবিদ বেগম খালেদা ইসলাম, লেখক ও গবেষক মু. আ. লতিফ,  ইউরোপিয়ান ইউনিয়নের ফ্রান্সের সভাপতি সাদেক খান, কর্নেল অব নাজনীন, আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ম্যনেজিং কমিটির সভাপতি সমাজ সেবক আমিনুল ইসলাম আশফাক, প্রধান শিক্ষক মোকাররম হোসেন শোকরানা, জেলা গণতন্ত্রী পার্টির সভাপতি অ্যডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন প্রমুখ। সংবর্ধিত শিক্ষাবিদের অনুভূতি প্রকাশ করেন প্রফেসর রফিকুর রহমান চৌধুরীর ছেলে আফজালুর রমান চৌধুরী।
অনুষ্ঠানের শুরুতে চিকিৎসক ডা. এ এ মাজহারুল হক ও সমাজসেবী নূর জাহান বেগম প্রতিষ্ঠিত মাজহারুন-নূর ফাউন্ডেশন কর্তৃক ‘প্রজ্ঞার দ্যুতি ও আভিজাত্যের প্রতীক: প্রফেসর রফিকুর রহমান চৌধুরী’ শীর্ষক সম্মাননা বক্তৃতা-২০১৭ এর মূল প্রবন্ধ উপস্থাপনা করেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিভাগের প্রফসর লেখক ও কবি ড. মাহফুজ পারভেজ। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন নন্দনতাত্তি¡ক সমালোচক অ্যাডভোকেট নাসির উদ্দিন ফারুকী। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাও. এবিএম সাইফুল ইসলাম। সংবর্ধিত শিক্ষাবিদকে পুষ্পস্তবক জ্ঞাপন করেন শিক্ষক মো. আতাউর রহমান, সভাপতিকে পুষ্পস্তবক অর্পণ করেন আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ম্যনেজিং কমিটির সদস্য মো. শাহাবুদ্দিন ও ফারুকুজ্জামান। উত্তরীয় জ্ঞাপন করেন মহিনন্দ ফরিদা মাহমুদ ঝর্ণা পাঠাগারের সভাপতি গ্রন্থপ্রেমী ফিরোজ উদ্দিন ভূইয়া, উপহার জ্ঞাপন করেন জেলা বেসরকারী গ্রন্থাগার সমিতির সভাপতি রুহুল আমিন। পরে ফরিদ আহমেদের লেখা একটি গ্রন্থের মোড়ক উন্মোচন করেন অতিথিবৃন্দ।
এর আগে চিকিৎসক ডা. এ এ মাজহারুল হক ও সমাজসেবী নূর জাহান বেগম প্রতিষ্ঠিত মাজহারুন-নূর ফাউন্ডেশন কর্তৃক সম্মাননা-২০১৭ প্রদান করা হয় গুরুদয়াল সরকারী কলেজের ইংরেজী বিভাগের সাবেক প্রফেসর বিশিষ্ট অনুবাদক কবি ও লেখক রফিকুর রহমান চৌধুরীকে।  
এ সময় কিশোরগঞ্জের বিশিষ্ট ব্যক্তিবর্গ, বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী ও সুশীল সমাজের লোকজন উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চৌধুরী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ