Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবিলম্বে তত্ত্বাবধায়ক মেনে নিন- মনিরুল হক চৌধুরী

চাঁদপুরে বিএনপির ‘রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখা’ বিষয়ক কর্মশালা

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার, | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২৩, ৬:৩৪ পিএম | আপডেট : ৮:৩৩ পিএম, ৭ জানুয়ারি, ২০২৩

বিএনপি চেয়ারপাসনের উপদেষ্টা সাবেক হুইপ বীর মুক্তিযোদ্ধা মনিরুল হক চৌধুরী বলেছেন, সরকারকে বলব জনগণনের দাবির কাছে মাথা নত করেন। অবিলম্বে তত্ত্বাবধায়ক মেনে নিন।

ভবিষৎ প্রজম্মের রক্ষা কবজ হবে এই দাবি।বিএনপি তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা ছাড়া এবং বিএনপি ব্যাতিত কোন নির্বাচন এদেশে হবে না। এমনকি নির্বাচন হতে দেয়া হবে না।

চাঁদপুর জেলা বিএনপি আয়োজিত আন্দোলনের ১০ দফা ও রাষ্ট্র কাঠামো মেরামতের ২৭ দফার রূপরেখা, ব্যাখ্যা ও বিশ্লেষণ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে মনিরুল হক চৌধুরী এসব কথা বলেন। শনিবার(৭ জানুয়ারি) বিকালে চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত এ কর্মশালায় সভাপতিত্ব কনেন চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক । সাধারণ সম্পাদক অ্যাডঃ সলিমুল্লাহ সেলিমের সঞ্চালনায় বক্তব্য রাখেন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির কুটির শিল্প বিষয়ক সম্পাদক লায়ন হারুনুর রশিদ, বিশিষ্ট চিকিৎসক ডাঃ শামীম আহমেদ, কৃষকদল কেন্দ্রিয় কমিটির সহ সভাপতি ব্যারিষ্টার ওবাইদুর রহমান টিপু, চাঁদপুর জেলা বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক মাহবুব আনোয়ার বাবলু, বিএনপি নেতা জসিম উদদীন খান বাবুল, মুনীর চৌধুরী, সেলিমছ সালাম, আক্তার হোসেন মাঝি, অ্যাডঃ হারুনুর রশিদ, অ্যাডঃ জহির উদ্দিন বাবর, শাহজালাল মিশন, অ্যাডঃ জাহাঙ্গির হোসেন খান, ব্যারিষ্টার জহির উদ্দিন বাবর, পেশাজীবি সংগঠনের সভাপতি ডাঃ মোবারক হোসেন। সেমিনারে বিএনপি ও অংগ সহযোগী সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মনিরুল হক চৌধুরী বিএনপির ২৭টি রূপরেখা বিশ্লেষণ করে বলেন, সুষ্ঠু নির্বাচনের পরিবেশ আমরা যদি তৈরি করতে পারি, অর্থাৎ নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবি যদি প্রতিষ্ঠা হয়; তাহলে নিশ্চয় বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করবে। বিএনপি ক্ষমতায় গেলে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ২৭টি রূপরেখার আলোকে সরকার গঠন হবে। এজন্য আওয়ামী লীগ সরকারের অত্যাচার নির্যাতন প্রতিহত করতে হবে। দলে কে কোন পদে আছেন বা পদ পাননি সেটা না ভেবে সবাইকে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে আওয়ামী লীগ সরকারকে বিদায় করতে হবে।
তিনি বলেন, দেশের বর্তমান পরিস্থিতিতে বিএনপি রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখা সময়োপযোগী। যা দেশে-বিদেশে প্রশংসিত হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মনিরুল হক চৌধুরী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ