Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

দেবিদ্বারে স্কুল নির্বাচনকে কেন্দ্র করে সংঘর্ষ ভাঙচুর লুটপাট, আহত ১০

| প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

দেবিদ্বার উপজেলা সংবাদদাতা : কুমিল্লার দেবিদ্বার উপজেলার বড় শালঘর ইউ এম এ উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচনকে কেন্দ্র করে দু’গ্রæপের সংঘর্ষ, ধাওয়া পাল্টা ধাওয়া, বাড়ি ঘর দোকান পাট ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এতে উভয় গ্রæপের অনন্তঃ ১০ জন আহত হয়েছে। অবস্থা বেগতিক দেখে প্রশাসন স্কুলের নির্বাচন স্থগিত করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছে। এ নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করেছে।
স্থানীয় সূত্র ও প্রত্যাক্ষদর্শীরা জানায়, বড়শালঘর ইউ এম এ উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচনকে কেন্দ্র করে গতকাল শনিবার সকাল থেকে ভোট কেন্দ্রে উভয় গ্রæপের মধ্যে উত্তেজনা পরিস্থিতি সৃষ্টি হয়। এক পর্যায়ে জহিরুল ইসলাম জারুর লোকজন সৈয়দপুর বাজারে ইউনুছ মিয়া মাস্টার গ্রæপের এক সমর্থকের উপর হামলা, ২টি দোকান ও ১টি মোটরসাইকেল ভাঙচুর করে। এ সময় দু’গ্রæপের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হলে ইউনুছ মিয়া মাস্টার গ্রæপের অবসরপ্রাপ্ত পুলিশ আব্দুল মান্নান, সাব্বির হোসেন, এনামুল হক, আব্দুল মতিন ও সিরাজুল ইসলাম আহত হয়। তখন জারু চেয়ারম্যান সমর্থক শাহাদাত হোসেন ও মুনসুরুল ইসলামের বাড়ি এবং দোকানে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করা হয়। আহতদের দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হসপিটালে ভর্তি করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ছুড়ে। পরিস্থিতি এতই ভয়াবহ যে কোন মুহূর্তে আবারো সংঘর্ষ হয়ে বড় ধরণের ক্ষয়-ক্ষতির সম্ভাবনা রয়েছে। খবর পেয়ে দুপুরে উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আনোয়ার উল হালিম ও দেবিদ্বার-বি-পাড়া সার্কেলের এএসপি শেখ সেলিম ঘটনাস্থল পরিদর্শন করে উত্তেজিত পরিস্থিতি শান্ত রাখার অনুরোধ করেন।
দেবিদ্বার থানার ওসি মিজানুর রহমান জানান, পরিস্থিতি এখন সম্পূর্ণ নিয়ন্ত্রণে, তবে ক্ষতিগ্রস্ত এবং আহতরা থানায় অভিযোগ করলে মামলা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ