Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

স্কয়ার গ্রুপের প্রতিষ্ঠাতা স্যামসন এইচ চৌধুরীর মৃত্যুবার্ষিকী পালিত

| প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

পাবনা জেলা সংবাদদাতা : পাবনা প্রেসক্লাবের আজীবন সদস্য, স্কয়ার গ্রæপের প্রতিষ্ঠাতা দেশে শিল্প বিকাশের পুরোধাপুরুষ স্যামসন এইচ চৌধুরীর ৫ম মৃত্যু বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। পাবনা প্রেসক্লাব সন্ধ্যায় প্রয়াত স্যামসন এইচ চৌধুরী জন্যে স্মরণ সভার আয়োজন করে। প্রেসক্লাব সভাপতি প্রফেসর শিবজিত নাগ এই স্মরণ সভায় সভাপতিত্ব করেন। ক্লাবের সাধারণ সম্পাদক আঁখিনুর ইসলাম রেমনসহ অন্যান্য নেতৃবৃন্দ তাঁর কর্মময় জীবনের উপর আলোচনা করেন। পাবনার গীর্জায় তাঁর জন্যে বিশেষ প্রার্থনা করা হয়। পাবনার বৈকুণ্ঠপুরে তাঁর নিজ বাসভবনে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। তার মৃত্যু বাষির্কী উপলক্ষ্যে পাবনায় দিন ব্যাপী নানা কর্মসূিচ পালন করা হয়। বিগত ২০১২ সালের এই দিনে দেশ বরণ্যে শিল্পদ্যেক্তা স্যামসন এইচ চৌধুরী মৃত্যু বরণ করেন।
কালিয়াকৈরে শিশুসহ দুই জনের লাশ উদ্ধার
কালিয়াকৈর উপজেলা সংবাদদাতা : গাজীপুরের কালিয়াকৈর উপজেলার পৃথক দুটি স্থান থেকে বুধবার রাতে দেড় বছরের এক শিশুসহ দুই জনের লাশ উদ্ধার করেছে কালিয়াকৈর থানা পুলিশ। উপজেলার ঢালজোড়া এলাকা থেকে এক যুবকের ঝুলন্ত মৃতদেহ এবং কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে দেড় বছরের এক শিশুর লাশ উদ্ধার করা হয়। নিহত আব্দুল লতিফ (৩২) উপজেলার ঢালজোড়া গ্রামের মৃত. ফটু মিয়ার ছেলে সে মানসিক ভারসাম্যহীন বলে জানা গেছে। দেড় বছরের শিশু ফয়সাল জয়পুরহাট জেলার কালাই থানাধীন চকবাড়ই গ্রামের রাশেদুল ইসলামের ছেলে। সে তার বাবা ও সৎ মায়ের সাথে উপজেলার রতনপুর এলাকার বেলায়েত হোসেনের বাড়িতে ভাড়া থাকতো।
পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার ডালজোড়া এলাকায় আব্দুল লতিফ তার বাড়ির একটি ঘরের আড়ার সাথে গলায় রশি পেঁচিয়ে ফাঁস নিয়ে আত্মহত্যা করে। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ ও হাসপাতালের মর্গে পাঠায়। অপরদিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ফয়সাল নামের দেড় বছরের এক শিশুর লাশ উদ্ধার করে পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্কয়ার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ