Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সন্তানের চরিত্র গঠনে ইসলামী শিক্ষার বিকল্প নেই-ছারছীনার পীর ছাহেব

| প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ছারছীনা সংবাদদাতা : আমিরে হিযবুল্লাহ, মুজাদ্দিদে যামান কুতবুল আলম ছারছীনা শরীফের পীর ছাহেব আলহাজ হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা.জি.্আ.) বলেছেন- চরিত্র মানুষের মহামূল্যবান সম্পদ। যার চরিত্র ভালো সে মহান আল্লাহর কাছে সবচেয়ে প্রিয়। সন্তানের চরিত্র গঠনে পিতা-মাতাকে সর্বাগ্রে এগিয়ে আসতে হবে। এজন্য শিশুকাল থেকেই সন্তানের হৃদয় মুকুঁড়ে ইসলামী শিক্ষার আলো ছড়িয়ে দিতে হবে। আর ইসলামী শিক্ষা বলতে কুরআন সুন্নাহর শিক্ষাকে বুঝানো হয়েছে। সন্তানের চরিত্র গঠনে ইসলামী শিক্ষা তথা কোরআন সুন্নাহর শিক্ষার বিকল্প নেই। আর এই ইসলামী শিক্ষা পেতে হলে ইসলামের সঠিক ব্যাখ্যা মানুষের ঘরে ঘরে পৌঁছে দেয়ার জন্য প্রয়োজন দ্বিনী মাদরাসা। দ্বিনী মাদরাসায় আসলে খাঁটি দ্বিনী ইলম শেখা যায় এবং খাঁটি মানুষ হওয়া যায়।
পীর ছাহেব কেবলা মাহফিলে আগত হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লিকে নিজ নিজ এলাকায় দ্বিনী মাদরাসা প্রতিষ্ঠার আহবান জানান।
গতকাল সোমবার ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ (খেজুরবাগ) খানকায়ে ছালেহিয়া দ্বিনীয়া মাদরাসা কমপ্লেক্স সংলগ্ন ময়দানে আয়োজিত বিশাল ওয়াজ ও দোয়ার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে পীর ছাহেব কেবলা একথা বলেন।
কমপ্লেক্সের জমিদাতা বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ মোহাম্মদ হোসেন বেবী সাহেবের সভাপতিত্বে ও মাওলানা মো: শাহজাহানের উপস্থাপনায় মাহফিলে ওয়াজ করেন- ছারছীনা আলিয়া মাদরাসার মুহাদ্দিস মাওলানা রুহুল আমিন আফসারী, ছারছীনা দ্বিনীয়া মাদরাসার মুদাররিছ মাওলানা মুহিব্বুল্লাহ আল মাহমুদ, দারুন্নাজাত সিদ্দিকীয়া কামিল মাদরাসার মুদাররিছ মাওলানা মো: মোফাজ্জেল হোসাইন, ঢাকার খাজা মঈনুদ্দিন চিশতী (রহ:) জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা বায়েজীদ হোসাইন সালেহ্।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সন্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ