Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুই পিতার ওরসে যমজ সন্তানের জন্ম দিয়েছে কিশোরী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৩ এএম

দুই ভিন্ন পিতা থেকে যমজ সন্তানের জন্ম দিয়েছেন এক নারী। নাম প্রকাশে অনিচ্ছুক ওই কিশোরী পর্তুগালের মিনিরোস শহরের বাসিন্দা এবং সম্প্রতি তার দুই ছেলেকে পৃথিবীতে স্বাগত জানিয়েছেন। ১৯ বছর বয়সী তরুণী বলেন, তিনি হতবাক হয়ে যান যখন ডিএনএ পরীক্ষায় সেই ব্যক্তির পক্ষে পজেটিভ আসে, যাকে তিনি তার বাবা বলে বিশ্বাস করেছিলেন, কিন্তু শুধুমাত্র একটি সন্তানের জন্য। তিনি স্থানীয় মিডিয়াকে ব্যাখ্যা করেন, তিনি এর আগে একই দিনে দুই পুরুষের সাথে যৌন সম্পর্ক করেছিলেন।
তিনি বলেন, ‘আমার মনে আছে, আমি অন্য একজনের সাথে যৌন সম্পর্ক করেছিলাম এবং তাকে একটি টেস্টের জন্য ডাকি, যা পজেটিভ আসে’। ‘আমি ফলাফল দেখে হতবাক হয়ে যাই। আমার ধারণা ছিল না যে, এমনটা ঘটতে পারে এবং বাচ্চারা প্রায় একই রকম’।
এটিকে বিশ্বে রেকর্ড করা হেটেরোপ্যারেন্টাল সুপারফেকন্ডেশনের ২০তম ঘটনা বলে মনে করা হয়। কিন্তু সন্তানদের আলাদা বাবা থাকা সত্ত্বেও জন্মসনদে একজন পুরুষের নাম নিবন্ধন করা হবে। তরুণী মা আরো বলেন: ‘তিনি তাদের উভয়ের যত্ন নেন, আমাকে অনেক সাহায্য করেন এবং তাদের প্রয়োজনীয় সমস্ত সহায়তা দেন’।
ডা. তুলিও জর্জ ফ্রাঙ্কো এক্ষেত্রে একজন বিশেষজ্ঞ এবং এ ধরনের গর্ভাবস্থা কীভাবে ঘটতে পারে সে সম্পর্কে কিছু ব্যাখ্যা দিয়েছেন।
তিনি বলেন: ‘এটি ঘটতে পারে যখন একই মায়ের দুটি ডিম বিভিন্ন পুরুষে নিষিক্ত হয়। ‘শিশুরা মায়ের জেনেটিক উপাদান শেয়ার করে নেয়, কিন্তু তারা আলাদা প্লাসেন্টাসে বেড়ে ওঠে।
‘এটি অত্যন্ত বিরল। এটি এক মিলিয়নের মধ্যে একটি ঘটে। আমি কখনও ভাবিনি যে, আমি আমার জীবনে এমন একটি ঘটনা দেখতে পাব। কোনো জটিলতা ছাড়াই গর্ভাবস্থা খুব মসৃণ ছিল। ছেলেরা সুস্থভাবে জন্মেছিল এবং তাদের স্বাস্থ্যগত সমস্যা ছিল না’। সূত্র : ইউনিল্যাড।

 



 

Show all comments
  • রায়হান ১১ সেপ্টেম্বর, ২০২২, ১:২৩ এএম says : 0
    মা্নুষ আর কুকুর/বিলাই বা পশুতে পার্থক্য থাকল কোথায়? অসভ্যতার চূড়ান্ত নমুনা।
    Total Reply(0) Reply
  • মোঃ আশরাফুল হক ৮ সেপ্টেম্বর, ২০২২, ১০:৫১ এএম says : 0
    পৃথিবীর ধংসের দিকে এগিয়ে যাচ্ছে
    Total Reply(0) Reply
  • Moktar Hossain ৮ সেপ্টেম্বর, ২০২২, ৭:৩৭ এএম says : 0
    পৃথিবীর দংশের আলামত
    Total Reply(0) Reply
  • Forkan Molla ৮ সেপ্টেম্বর, ২০২২, ৭:৩৮ এএম says : 0
    কেয়ামতের আলামত।
    Total Reply(0) Reply
  • Roushan Begum ৮ সেপ্টেম্বর, ২০২২, ৭:৩৮ এএম says : 0
    আলামত:- পৃথিবীর আয়ু শেষের দিকে…
    Total Reply(0) Reply
  • milon ১৪ সেপ্টেম্বর, ২০২২, ৩:৫৬ পিএম says : 0
    no east no west islam is the best
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুই পিতার ওরসে যমজ সন্তানের জন্ম দিয়েছে কিশোরী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ