Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ক্যামেরুনে মার্কেটে আত্মঘাতী বোমা হামলায় নিহত ১২ আহত ৫০

প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ক্যামেরুনের উত্তরাঞ্চল মেমেতে একটি মার্কেটে গতকাল শুক্রবার দুই আত্মঘাতীর বোমা হামলায় অন্তত ১২ জন নিহত ও ৫০ জন আহত হয়েছে। সামরিক সূত্র সংবাদ সংস্থা রয়টার্সকে এ তথ্য জানিয়েছে।
দেশটির এক সরকারি কর্মকর্তা জানান, দুই ব্যক্তি হেঁটে মার্কেটে ঢুকে বোমা বিস্ফোরণ ঘটায়। তিনি আরও জানান, হতাহতের সংখ্যা বাড়তে পারে।
আনুষ্ঠানিকভাবে কেউ এ হামলার দায়িত্ব স্বীকার না করলেও কর্মকর্তারা নাইজেরিয়াভিত্তিক জঙ্গি সংগঠন বোকো হারামের দিকে আঙ্গুল তুলেছেন। গত বছর প্রতিবেশী দেশ ক্যামেরুন, শাদ ও নাইজারে বেশ কয়েকটি আত্মঘাতী বোমা হামলা চালানোর জন্য জঙ্গি সংগঠনটিকে দায়ী করা হয়। ক্যামেরুন সরকার ও সামরিক সূত্রের হিসাবে, ক্যামেরুনে বোকো হারামের সন্ত্রাসী হামলায় এক হাজার জনের প্রাণহানি হয়েছে।
বিশ্বের সবচেয়ে দারিদ্র্যপীড়িত দেশগুলোর মধ্যে অন্যতম এই ক্যামেরুনে ছয় বছরে বোকো হারামের সন্ত্রাসী হামলায় ১৫ হাজার মানুষ নিহত ও ২০ লাখের বেশি মানুষ তাদের ঘরবাড়ি থেকে বিতাড়িত হয়েছে। সূত্র: আল-জাজিরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্যামেরুনে মার্কেটে আত্মঘাতী বোমা হামলায় নিহত ১২ আহত ৫০
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ