Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাকাবের নিয়োগ পরীক্ষায় জালিয়াতি আটক ১

প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

রাবি রিপোর্টার : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের কর্মকর্তা পদে লিখিত নিয়োগ পরীক্ষায় জালিয়াতির দায়ে আব্দুস সালাম নামের এক শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। গতকাল সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত পরীক্ষা চলাকালে বিশ্ববিদ্যালয়ের মমতাজউদ্দিন কলা ভবনের ৪০৫নং কক্ষ থেকে তাকে আটক করা হয়। আব্দুস সালাম চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গার আব্দুস সাত্তারের ছেলে।
জানা যায়, পরীক্ষার কাগজপত্র চেক করতে গিয়ে তার জালিয়াতির বিষয়টি ধরা পড়ে। তার বন্ধু আহসানুজ্জামান আপন-এর পরিবর্তে পরীক্ষা দিতে এসেছিল বলে সে স্বীকার করে। পরীক্ষার্থীর রোল নং-২২৮২২৪।
জালিয়াতির বিষয়ে পরীক্ষার সার্বিক দায়িত্ব থাকা ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সভাপতি প্রফেসর জিন্নাত আরা বেগম বলেন, ২য় শ্রেণীর কর্মকর্তা নিয়োগের লিখিত পরীক্ষার সময় জালিয়াতির দায়ে তাকে বহিষ্কার করে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। মতিহার থানার ভারপ্রাপ্ত তদন্ত কর্মকর্তা অশোক চৌহান বলেন, রাকাবের পরীক্ষায় কর্তৃপক্ষ জালিয়াতির দায়ে একজনকে পুলিশের কাছে সোপর্দ করেছে। আমরা জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।
রাবিতে ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের পুনর্মিলনী শুরু
রাবি রিপোর্টার : নানা কর্মসূচির মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের পুনর্মিলনী শুরু হয়েছে। গতকাল শুক্রবার সকাল সাড়ে ৯টায় কাজী নজরুল ইসলাম মিলনায়তনে দুই দিনব্যাপী এ অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর মুহাম্মদ মিজানউদ্দিন।
বিভাগের সভাপতি ও পুনর্মিলনী’১৬ উদ্যাপন কমিটির আহ্বায়ক প্রফেসর গোলাম সাব্বির সাত্তারের সভাপতিত্বে ও বিভাগের প্রাক্তন শিক্ষার্থী কাওসার ও দিলশাদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান, ভূতাত্ত্বিক জরিপ অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. নেহাল উদ্দিন ও নারিশ হ্যাচারি এন্ড পোল্ট্রির কনসালটেন্ট নুরুল মো. কায়সার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাকাবের নিয়োগ পরীক্ষায় জালিয়াতি আটক ১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ