Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

আন্দোলনের মাধ্যমে এ সরকারের পতন হবে ইনশাআল্লাহ: মির্জা ফখরুল

উত্তরা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২৩, ৬:৫৬ পিএম

গণতন্র পূণরুদ্ধারসহ ১০ দফা দাবি আদায়ের লক্ষে আজ শনিবার উত্তরা আলাওল এভিনিউ পাবলিক কলেজের সামনে উত্তরা পূর্ব থানা বি এন পি পদযাত্রা সমাবেশ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। উত্তরা হাউজ বিল্ডিং ৬ নং সেক্টর পাবলিক কলেজের সামনে থেকে মহানগর উত্তর বি এন পি "র পদযাত্রা সমাবেশ অনুষ্ঠান দুপুর ৩ ঘটিকায় পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয়। বি এন পি-র ধারাবাহিক কর্মসূচী অনুযায়ী আজ মহানগরের থানায় থানায় পদযাত্রার অংশ হিসেবে উত্তরা পূর্ব থানার ঘোষিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বলেন,বিদ্যুৎ, গ্যাস ,চাল ডাল তেল ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য কমানো, খালেদা জিয়ার মুক্তি,কারাবন্দী রাজনৈতিক নেতাদের মুক্তি,বর্তমান ফ্যাসিবাদি সরকারের পদত্যাগের দাবি ও তত্ত্বধায়ক সরকারসহ গণতন্ত্র পুনরুদ্ধারের ১০ দফা’ দাবিতে তারা রাজপথে থাকবেন।
তিনি আরো বলেন. সারা দেশে পুলিশের গুলিতে ১৭ জন বি এন পি-র নেতা কর্মীর নিহত হয়েছে।হাজার হাজার নেতা কর্মী তাদের জেলে রয়েছে। বিনা কারণে তাদেরকে আটক করা হয়েছে। মির্জা ফখরুল বলেন, জনগণকে সাথে নিয়ে রাজ পথে আন্দোলনের মাধ্যমে ফ্যাসিবাদি এ সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে। এসময়ে তিনি আরো বলেন, বাংলাদেশে বর্তমানে নিরব দূর্ভিক্খ চলছে, সারা দেশের মানুষ খাদ্যাভাবে পরে আছে, অথচ গত কয়েকদিন আগে প্রধান মন্ত্রী কিশোর গন্জ গিয়ে হাওরের শত প্রকার মাছ দিয়ে ভাত খাচ্ছেন। নির্লজ্জ এ সরকারের সাজানো এবং পাতানো নির্বাচন এদেশের মানুষ আর মেনে নিবে না। সাধারণ মানুষ বুঝে ফেলেছে বর্তমান ফ্যাসিবাদী সরকারের অধীনে কখনো সুষ্ঠু নির্বাচন হতে পারে না। আজ সারাদেশে লাখ লাখ মানুষ তাদের অধিকার আদায়ে রাস্তায় আন্দোলনে নেমে পরেছে।
আজকের শান্তি পূর্ণ সমাবেশে উপস্হিত বি এন পি নেতারা বক্তব্যে বলেন, শেখ হাসিনার অধীনে এদেশে কোনো সুষ্ঠু নির্বাচন হয়নি এবং ভবিষ্যতেও হবে না। তারা আন্দোলনের মাধ্যমে এ দেশের মানুষের অধিকার প্রতিষ্ঠিত করবে।
উত্তরা পূর্ব থানা বি এন পি কর্তৃক আয়োজিত পদযাত্রা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির প্রধান সমন্বয়কারী বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমানউল্লাহ আমান। এসময় আমান উল্যাহ আমান বলেন,আমাদের ১০ দফা দাবী আদায় না হওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরে যাবো না,আমরা জনগণকে সাথে নিয়ে আন্দোলনের মাধ্যমে এ সরকারকে পদত্যাগে বাধ্য করবো।
এছাড়াও উপস্হিত ছিলেন বি এন পি নেতা জয়নাল আবেদীন ফারুক, ঢাকা মহানগর উত্তর বি এন পি-র যুগ্ম আহ্বায়ক মোস্তাফিজুর রহমান সেগুন। উপস্থিত ছিলেন ডি এন সি সি ৪৮ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আলী হোসেন, পূর্ব থানার যুগ্ম -আহ্বায়ক মনির হোসেন ভূইয়াসহ উত্তরার বিভিন থানার যুবদল,মহিলা দল মুক্তিযুদ্ধাদল ছাত্রদল,স্বেচ্ছাসেবক দলের হাজার হাজার নেতা কর্মী। সরেজমিনে উত্তরার বিভিন্ন থানা এলাকায় ঘুরে দেখা যায় পূর্ব ঘোষিত আজকের পদযাত্রায় বিএনপি ও এর সহযোগী -অঙ্গ সংগঠনের হাজার হাজার নেতাকর্মী অংশগ্রহণ করেন।উত্তরা পূর্ব থানা বি এন পি'র আহ্বায়ক মোঃ শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশ অনুষ্ঠান শেষে বি এন পি-র পদযাত্রা উত্তরা হাউজ বিল্ডিং আলাউল এভিনিউ থেকে আব্দুল্লাহপুর পলওয়ে মার্কেটে গিয়ে শেষ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ