Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অস্কারের পর তেভেজ

| প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : এক সপ্তাহও হয়নি চেলসি থেকে ব্রাজিলিয়ান মিডফিল্ডার অস্কারকে ভাগিয়ে নিয়ে গেছে চাইনিজ সুপার লিগের দল সাংহাই এসআইপিজি। এর মধ্যে আবার পাওয়া গেল আর্জেন্টাইন স্ট্রাইকার কালোস তেভেজকে দলে ভেড়ানোর খবর। ইতোমধ্যে বোকা জুনিয়র্স তারকার সাথে ২ বছরের চুক্তিও হয়ে গেছে সাংহাইয়েরই আরেক ক্লাব সিনহুয়ার সঙ্গে। গতকাল নিজেদের অফিসিয়াল ওয়েবপেজে বিষয়টা নিশ্চিত করেছে সিনহুয়া।
৩২ বছর বয়সী সাবেক ম্যানচেস্টার তারকার ট্রান্সফার ফি যে কত এ সম্পর্কে কিছু জানায়নি ক্লাব কতৃপক্ষ। তবে দলের বর্তমান ও সাবেক ইংল্যান্ড কোচ গুচ পোয়েটের দেওয়া তথ্য অনুযায়ী তেভেজকে দলে ভেড়াতে ৪০ মিলিয়ন পাউন্ড গুনতে হয়েছে সিনহুয়াকে। সাপ্তাহিক বেতন ধরা হয়েছে ৩ লক্ষ ১০ হাজার পাউন্ড! টাকায় যার পরিমাণ তিন কোটিরও বেশি!
২০০১ সাল থেকে তিন বছর বোকার হয়ে পর ব্রাজিলের ক্লাব কারিন্থিয়ান্স, ম্যানচেস্টারের দুই ক্লাব ইউনাইটডে ও সিটি থেকে জুভেন্টাস হয়ে খেলার ৯ বছর পর ২০১৫ সালে ফেরেন জন্মভুমির ক্লাবে। জুভেন্টাসের হয়ে দুটি লিগ শিরোপা জয়ের আগে ইংল্যান্ডে ৭ বছরে দুই দলের হয়েই জিতেছেন প্রিমিয়ার লিগ শিরোপা। ২০০৮ সালে ইউনাইটেডের হয়ে চ্যাম্পিয়ন্স লিগও জেতেন তেভেজ। বোকার পক্ষ থেকেও বলা হয়েছে, ‘শুভকামনা তেভেজ। তুমি সবসময় আমাদের হৃদয়েই থাকবে।’

পারবে শ্রীলঙ্কা?
স্পোর্টস ডেস্ক : লক্ষটা বিশাল। চতুর্থ ইনিংসে ৪৮৮ রানের পাহাড় টপকানো চাট্টিখানি কথা নয়। এরপর আবার দক্ষিণ আফ্রিকার পেস কন্ডিশনে ফিল্যান্ডার-অ্যাবোট-রাবাদাদের তোপ। এখন পর্যন্ত অবশ্য ভালোই লড়ছে শ্রীলঙ্কা। চতুর্থ দিনের চা বিরতি পর্যন্ত ৩ উইকেটে ১৭৮ রান করেছে অ্যাঞ্জেলো ম্যাথিউসের দল। এখনো পাড়ি দিতে হবে ৩১০ রানের দুর্গম পথ।
পোর্ট এলিজাবেথে ৫ উইকেটে ৩৫১ রান নিয়ে দিন শুরু করা প্রটিয়ারা মধ্যাহ্ন বিরতির ঘন্টা খানিক আগেই ইনিংস ঘোষণা করে ৬ উইকেটে ৪০৬ রান তুলে। দ্রæত রান তোলার দিকেই ছিল তাদের মনোযোগ। ৯০.৫ ওভারে ওভারপ্রতি ৪.৪৬ গড়ে রান তোলে তারা। আগের দিনের সেঞ্চুরিয়ান স্টিফেন কুকের পর এদিন অপরাজিত ৬৭* ও ৬৯ রানের ইনিংস খেলেন যথাক্রমে অধিনায়ক ফাফ ড্র প্লেসি ও কুন্টন ডি কক। কক আউট হওয়ার সাথে সাথেই আসে ইনিংস পরিসমাপ্তির ঘোষণা।
জবাবে ৮৭ রানের উদ্বোধনী জুটির পর ৩ উইকেটে ১১৮ রানে পরিণত হয় সফরকারীদের ইনিংস। সেই ধাক্কা কাটিয়ে উঠতে লড়ে যাচ্ছেন কুসল মেন্ডিস (৫২*) ও অধিনায়ক ম্যাথিউস (২৫*)। করুনারতেœর (৪৩) রান আউটরে পর কুসল সিলভা (৪৮) ও কুসল পেরেরাকে (৬) ফেরান কাসিগো রাবাদা ও কিসাব মহারাজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তেভেজ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ