Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিভিন্ন জেলায় ভুয়া ব্যবসা প্রতিষ্ঠান খুলে কোটি টাকা আত্মসাত, খুলনায় গ্রেফতার ৩

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২৩, ৪:৫৪ পিএম

খুলনা, যশোর, শরীয়তপুর, নোয়াখালী, পিরোজপুর জেলাসহ দেশের বিভিন্ন এলাকা ভুয়া ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তোলে সাধারণ মানুষ ও ব্যবসায়ীদের সাথে প্রতারণা করে কয়েক কোটি টাকা আত্মসাতের অভিযোগে র‌্যাব সদস্যরা ৩ প্রতারককে গ্রেফতার করেছে। মঙ্গলবার রাতে র‌্যাব-৬ এর একটি টিম খুলনা জেলার বটিয়াঘাটা থানাধীন চক্রাখালী এলাকায় অভিযান পরিচালনা করে এই প্রতারক চক্রের মূলহোতা ও বিভিন্ন প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক পরিচয় প্রদানকারী মোঃ আব্দুল আলী ফকির (৫০), তার সহযোগী মোঃ হারুন হাওলাদার (৬২), এবং মোঃ আরিফ (৪২) কে গ্রেফতার করে। তাদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক প্রতারণার মামলা রয়েছে এবং আব্দুল আলী ফকিরের নামে প্রতারণার মামলায় একাধিক গ্রেফতারী পরোয়ানা রয়েছে।
আজ বুধবার র‌্যাব জানায়, র্দীঘদিন যাবৎ ভিন্ন ভিন্ন ছদ্মনাম ব্যবহার করে এবং আলিফ এন্টারপ্রাইজ, খানজাহান এন্টারপ্রাইজ, আলম এন্টারপ্রাইজ ইত্যাদি ভুয়া ব্যবসা প্রতিষ্ঠানের মাধ্যমে বাগেরহাট, খুলনা, যশোর, শরীয়তপুর, নোয়াখালী, পিরোজপুর জেলাসহ দেশের বিভিন্ন এলাকার ব্যবসায়ীদের নিকট হতে কয়লা বিক্রির কথা বলে মোটা অংকের টাকা হাতিয়ে নেয় এই প্রতারক চক্রটি। চক্রের মূলহোতা মোঃ আব্দুল আলী ফকির নিজেকে এই সব ভুয়া প্রতিষ্ঠানসমূহের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পরিচয় প্রদান করে প্রতারণার উদ্দেশ্যে স্বল্পকালীন সময়ের জন্য কোন ভবন অফিসের জন্য ভাড়া নিয়ে ভুয়া প্রতিষ্ঠানের নামে ভিজিটিং কার্ড তৈরী করে। এই চক্রটি দীর্ঘসময় ধরে দেশের বিভিন্ন স্থানে ব্যবসায়ীদের প্রতারিত করে কোটি কোটি টাকা আত্মসাৎ করে অবৈধ সম্পদের পাহাড় গড়ে। মোঃ আব্দুল আলী ফকির ও তার সহযোগীরা দেশের বিভিন্ন স্থানে অবস্থান করে এবং প্রায় শতাধিক মোবাইল সীমকার্ড ব্যবহার করায় তাদের আইনের আওতায় নিয়ে আসা অনেকটাই দূরূহ হয়ে পড়েছিল। গ্রেফতারের পর তাদের আইনানুগ ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে বাগেরহাট জেলার রামপাল থানায় হস্তান্তর করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ