Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ৪ কিশোর গ্রেফতার অপহৃত উদ্ধার

অপহরণ করে মুক্তিপণ আদায়

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

এক ব্যক্তিকে অপহরণ করে জিম্মি করার পর মুক্তিপণ আদায়ের ঘটনায় চার কিশোরকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল সোমবার ভোরে নগরীর রঙ্গিপাড়া ও মুহুরিপাড়ায় পৃথক অভিযান চালিয়ে তাদের পাকড়াও করা হয়। এ সময় একটি ফ্ল্যাটে তাদের জিম্মিদশা থেকে অপহৃত খোরশেদুল আলমকে (৫২) উদ্ধার করা হয়। গ্রেফতার চার কিশোর হলো- মো. জাহেদ আলম, মো. বেলাল হোসেন ইমন, মো. কাউছার ও মো. ইমন।
পুলিশ জানায়, এ কিশোরেরা অপহরণকারী চক্র গড়ে তোলে। তারা লোকজনকে তুলে এনে মুক্তিপণ আদায় করে আসছিল। গত রোববার দুপুরে কোতোয়ালী থানার কে সি দে রোডস্থ হাজারী গলির মুখ থেকে খোরশেদ আলমকে জোর করে একটি অটোরিকশায় তুলে নিয়ে যায় তারা। এরপর তাকে একটি বাসায় আটকে রেখে তার পরিবারের কাছে মোটা অংকের মুক্তিপণ দাবি করা হয়। মুক্তিপণের টাকা দিতে বিকাশ নাম্বারও দেয়া হয়। ঘটনার পর অপহৃতের জামাতা মো. মোরশেদুল আলম কোতোয়ালী থানায় হাজির হয়ে একটি মামলা দায়ের করেন। এ মামলার সূত্র ধরে তাৎক্ষণিক অভিযানে নামে পুলিশ।
তারা ঘটনাস্থলের আশেপাশের সিসিটিভি ক্যামেরার ফুটেজ সংগ্রহ, বিকাশ নম্বর ও তথ্যপ্রযুক্তির সাহায্যে আসামীদের অবস্থান সনাক্ত করে। এরপর হালিশহর থানাধীন রঙ্গীপাড়া ছোট মসজিদ এলাকায় অভিযান জাহেদ আলম ও বেলাল হোসেন ইমনকে গ্রেফতার করা হয়। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে মুহুরিপাড়ার উত্তর আবাসিক এলাকার মান্নান ম্যানশন নামে ভবনের পঞ্চম তলার একটি ফ্ল্যাটে অভিযান চালিয়ে কাউছার ও ইমনকে গ্রেফতার করা হয়। সেখান থেকে অপহৃত খোরশেদ আলমকে উদ্ধার করা হয়।
অভিযান টের পেয়ে ওই ফ্ল্যাট থেকে এই চক্রের সদস্য মনোয়ার ও ইয়াছমিন আক্তার মনি কৌশলে পালিয়ে যেতে সক্ষম হয়। পুলিশ কর্মকর্তারা জানান, এ চক্রটি দীর্ঘদিন যাবৎ পরস্পর যোগসাজশে বিভিন্ন সময়ে ভাড়ায় চালিত অটোরিকশা নিয়ে মহানগরীর বিভিন্ন এলাকায় ঘুরে বেড়ায়। তারপর তারা সাধারণ পথচারীদের মধ্যে সাদাসিধে টাইপের পথচারীদের টার্গেট করে অপহরণ করে। এরপর নিজেদের আস্তানায় নিয়ে অপহরণকৃত ব্যক্তির সাথে তরুণীদের দিয়ে অশ্লীল ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেয়ার ভয়-ভীতি দেখিয়ে মুক্তিপণ আদায় করে আসছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কিশোর গ্রেফতার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ