প্রাক্তন প্রেমিকের নির্যাতনের শিকার অভিনেত্রী
মালায়ালাম সিনেমার অভিনেত্রী আনিকা বিক্রমন। প্রাক্তন প্রেমিক অনুপ পিল্লাই তাকে শারীরিকভাবে নির্যাতন করেছেন বলে অভিযোগ
বিনোদন ডেস্ক : ‘শেষ সংলাপ’-এর পর আরো একটি নাটকের আন্তর্জাতিক উদ্বোধনী মঞ্চায়ন করতে যাচ্ছে ঢাকার অন্যতম নাট্যদল ‘সময়’। ‘অণীক’ আয়োজিত ১৮তম ‘গঙ্গা-যমুনা নাট্যোৎসব’-এ এবার ‘সময়’ পরিবেশন করেছে তাদের ৩০তম প্রযোজনা ‘যযাতি’। গত ২৯ ডিসেম্বর একাডেমি অব ফাইন আর্টস মঞ্চে ‘যযাতি’ নাটকটির প্রদর্শনী হয়। দলপ্রধান আকতারুজ্জামান জানান, ইতোমধ্যে ঢাকায় যযাতি’র দুটি কারিগরি মঞ্চায়ন হয়েছে গত ২১ ও ২৪ ডিসেম্বর শিল্পকলা একাডেমি মঞ্চে। সেই অর্থে যযাতি’র প্রথম ও আন্তর্জাতিক প্রদর্শনী হলো কলকাতায়। নতুন বছরে ঢাকার মঞ্চে যযাতি’র উদ্বোধনী মঞ্চায়ন হবে আনুষ্ঠানিকভাবে। প্রখ্যাত নাট্যকার গিরিশ কারনাডের ‘যযাতি’ নাটকটির ভাষান্তর করেছেন সলিল চৌধুরী এবং নির্দেশনা দিয়েছেন আকতারুজ্জামান। পঙ্কজ নিনাদের মঞ্চ পরিকল্পনায় নাটকটির আবহসঙ্গীত পরিকল্পনা করেছেন ইউসুফ হাসান অর্ক। পোশাক পরিকল্পনা করেছেন মানসুরা আক্তার লাভলী এবং আলোক পরিকল্পনা করেছেন আলমগীর হোসেন। নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেনÑ ফকরুল ইসলাম, রুমা, মানসুরা আক্তার লাভলী, আব্দুল্লাহেল বারী, সুনিতা বড়–য়া এবং ইশরাত নিগার লাজ। ‘যযাতি আমাদের অজ্ঞাত অতীতের একটি খÐ কাহিনী। অতীতের দর্শনেচ্ছু সেই পর্যটক, যিনি পথ ভুলে এক অজ্ঞাত সংস্কৃতির সমাধি ক্ষেত্রে এসে পড়েছেন। বর্তমানের শ্রবণ ইন্দ্রিয়ের সাহায্যে বিগত কালের প্রতিধ্বনি শুনতে পাচ্ছেন। আমরা যেন স্বপ্নজীবী নদীর কিনারায় বসে নদীর জলে বিচিত্র লীলা নিরীক্ষণ করছি। নদী প্রবাহের এই অপবর্তন ও পরাবর্তন দৃষ্টিরই পরিণাম। এই সবকিছুকেই সত্যরূপে স্বীকার করার মধ্যেই রয়েছে আনন্দ, রসানুভূতি। তারপরও নদীর তলদেশকে যথাযথভাবে দেখতে চাইলে প্রয়োজন আপন করার প্রতিবিম্বন। সেই সত্যের প্রকাশই জীবন। যে জীবন এখানে দেখা যায় তা পৌরাণিক তথা নাটক।’
দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।