Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

পরীক্ষার দাবি নিয়ে ইবিতে অবস্থান কর্মসূচী

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:২৪ পিএম

এলএলএম দ্বিতীয় সেমিস্টার ফাইনাল পরীক্ষা নেওয়ার দাবিতে অবস্থান কর্মসূচী পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের আল-ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের (এল এল এম) শিক্ষার্থীরা। রোববার (২৬ ফেব্রুয়ারি) দুপুর দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন ভবনে ওই বিভাগের সামনে তারা এ আন্দোলন করেন।

এদিকে, দুপুর দেড়টায় পরীক্ষা হওয়ার কথা থাকলেও দুপুর ২টা ১০ মিনিটে স্থগিতের নোটিশ দেওয়া হয় বলে জানা যায়।

আন্দোলনকারীরা বলেন, আজকে আমাদের পরীক্ষা ছিল। কিন্তু আমরা পরীক্ষা দিতে এসে শুনি পরীক্ষা স্থগিত। আমরা ৩ বছর ধরে মাস্টার্স শেষ করতে পারিনি। এর আগেও পরীক্ষার রুটিন দিয়েও স্থগিত করা হয়। আমাদের পরীক্ষা না হওয়া পর্যন্ত এখান থেকে যাবো না।

পরে, আগামীকাল পরীক্ষা কমিটি আলোচনায় বসে দ্রুত পরীক্ষা নেওয়া হবে এমন আশ্বাস দিলে তারা আন্দোলন স্থগিত করেন।

পরীক্ষা কমিটির সভাপতি সহযোগী অধ্যাপক আনোয়ারুল ওহাব বলেন, পরীক্ষা নিয়ন্ত্রক অফিস থেকে আমাদের বলা হয় প্রতি সেমিস্টার শেষে সাপ্লিমেন্টারী নিতে হবে। তাই আমরা সাপ্লিমেন্টারী পরীক্ষার রুটিন দিয়েছিলাম। পরে তারা বলেছে আগে ২য় সেমিস্টার ফাইনাল পরীক্ষা হবে তারপর দুইটি সেমিস্টার মিলে সাপ্লিমেন্টারী পরীক্ষা হবে। তাই আমরা সেমিস্টার ফাইনাল পরীক্ষার রুটিন দিয়েছি। কিন্তু গতকাল আবার আমাদের বলা হয়েছে যে সাপ্লিমেন্টারী পরীক্ষা আগে হবে। তাই আমাদের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

এ বিষয়ে ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক আবুল কালাম আজাদের সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার ফোন বন্ধ থাকায় যোগাযোগ সম্ভব হয়নি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কর্মসূচী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ