Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর মুক্তিযোদ্ধা পরিচয় পেলেই তাকে জেলে যেতে হতো- মির্জাপুরে কাদের সিদ্দিকী

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৫৮ পিএম

কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর মুক্তিযোদ্ধা পরিচয় পেলেই তাকে জেল খানাই যেতে হতো। তাদের নির্যাতন করা হতো। কত জুলুম অত্যাচার করা হতো তাদের। গতকাল শনিবার বিকেলে মির্জাপুর উপজেলার লতিফপুর ইউনিয়নের লতিফপুর উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত এক জনসভায় তিনি একথা বলেছেন।
কাদের সিদ্দিকী আরো বলেন, আমি প্রথম সংসদে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় প্রতিষ্ঠা করা এবং মুক্তিযোদ্ধাদের সম্মানীর দাবি করেছিলাম। তখন অনেকেই আমার ওপর রাগ করেছিলেন। কিন্তু আজ মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা ২০ হাজার টাকা করা হয়েছে। মুক্তিযোদ্ধাদের এই সম্মানী ৫০ হাজার টাকা হওয়া উচিত বলে তিনি মন্তব্য করেন।
তিনি বলেন, এতো রক্ত, এতো সম্ভ্রমের বিনিময়ে যে বাংলাদেশ সেই বাংলাদেশে বাস করে যারা এখনও বলেন, পাকিস্তান আমলই ভালো ছিলো, তাদের পাকিস্তান চলে যাওয়া উচিত। এছাড়া তাদের এদেশে রাজনীতি করার অধিকারও নেই বলে তিনি মন্তব্য করেন।
তিনি আরো বলেন, কাদের সিদ্দিকীর এমপি মন্ত্রী হওয়া কোন ব্যাপার নয়, মানুষের পাশে থেকে পাহারা দেয়ার জন্য তিনি দল করেছেন এবং রাজনীতি করেন বলে দাবি করেন।
মির্জাপুর উপজেলা কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি আমজাদ হোসেনের সভাপতিত্বে কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার খোকা বীর প্রতীক, কাদের সিদ্দিকীর সহধর্মিনী নাসরিন কাদের সিদ্দিকী, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম দেলোয়ার, সদস্য সাবেক ভিপি শামীম আল মনসুর আজাদ সিদ্দিকী, মির্জাপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক আরমান হোসেন তালুকদার তাপস প্রমুখ বক্তৃতা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিদ্দিকী

১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ