Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লুহানস্কে কৌশলগত এলাকার নিয়ন্ত্রণ নিয়েছ আখমত কমান্ডো ইউনিট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:১২ পিএম

চেচনিয়ার নেতা রমজান কাদিরভ সোমবার বলেছেন, আখমত কমান্ডো ইউনিটের যোদ্ধারা, লুহানস্ক পিপলস রিপাবলিক (এলপিআর) পিপলস মিলিশিয়ার দ্বিতীয় আর্মি কর্পসের একটি ব্যাটালিয়নের সাথে, বেলোগোরোভকার বসতির উপকণ্ঠে একটি কৌশলগত উচ্চতার নিয়ন্ত্রণ নিয়েছে।

‘এ কৌশলগত উচ্চতা নিয়ন্ত্রণের জন্য ভয়ানক যুদ্ধ দীর্ঘকাল ধরে চলছিল। উত্তেজনাপূর্ণ লড়াইয়ের পরে, আমাদের ইউনিটগুলি প্রায় ৫ কিমি ভূখণ্ডের নিয়ন্ত্রণ দখল করে, এবং সেই ফ্রন্টলাইন এলাকায় সেভার্সকের দিকে যাওয়ার রেলপথের নিয়ন্ত্রণও নিয়েছে, যা নিজে থেকেই আমাদের পক্ষে যথেষ্ট সুবিধা দেয়,’ কাদিরভ তার টেলিগ্রাম চ্যানেলে লিখেছেন।

চেচেন নেতা আরও বলেছেন যে, কির্গিজ মুসিখানভ যিনি ইউক্রেনের বন্দীদশা থেকে ফিরে এসেছিলেন তিনি আবার আখমত কমান্ডো ইউনিটে যোগ দিয়েছেন।

কাদিরভ যোগ করেছেন, ‘তিনি এখন একটি বিশেষ অপারেশন কোম্পানির কমান্ডার এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ফ্রন্টলাইন এলাকায় একটি চমৎকার ফলাফল অর্জন করছেন।’ সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কমান্ডো ইউনিট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ