Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাকিস্তানে বিয়ের অনুষ্ঠান থেকে ফেরার পথে বাস খাদে, নিহত ১৪

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২৩, ২:৩২ পিএম

পাকিস্তানে এক সড়ক দুর্ঘটনায় কমপক্ষে ১৪ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে নারী ও শিশুও রয়েছে। এই ঘটনায় আহত হয়েছেন আরও ৬৪ জন।

রোববার (১৯ ফেব্রুয়ারি) রাতে দেশটির পাঞ্জাব প্রদেশের চাকওয়াল জেলার কালার কাহার শহরের কাছে বিয়ের অনুষ্ঠানের যাত্রীবাহী একটি বাস খাদে পড়ে গেলে হতাহতের এই ঘটনা ঘটে।

গত দুই মাসেরও কম সময়ের মধ্যে পাকিস্তানজুড়ে এটি চতুর্থ বড় সড়ক দুর্ঘটনা। সোমবার (২০ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন।

উদ্ধারকারী কর্মী ও পুলিশ কর্মকর্তাদের তথ্য অনুযায়ী, সড়ক দুর্ঘটনার পর ঘটনাস্থলে ১২ জন যাত্রী মারা যান এবং অন্য দু’জন রোববার হাসপাতালে মারা যান। এছাড়া মর্মান্তিক এই দুর্ঘটনায় বাসের চালকও নিহত হয়েছেন।

অন্যদিকে আহতদের কালার কাহারের তহসিল সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

চাকওয়ালের ডেপুটি কমিশনার কুরাতুলাইন মালিক ডন ডটকমকে বলেন, বিয়ের পার্টি শেষে যাত্রীরা ইসলামাবাদ থেকে লাহোরে ফিরছিল। তিনি বলেন, ‘ইসলামাবাদ-লাহোর মোটরওয়ের একটি বাঁকের মধ্য দিয়ে যাওয়ার সময় গাড়িটির ব্রেক-ফেল হয় এবং বাসটি বিপরীত দিক থেকে আসা দু’টি গাড়িকে ধাক্কা দেয়।’

তিনি আরও বলেন, ‘ছয় যাত্রী গুরুতর আহত হয়েছেন এবং তাদের রাওয়ালপিন্ডিতে নিয়ে যাওয়া হয়েছে।’

এদিকে রেসকিউ ১১২২ এর জেলা ইনচার্জ ডা. আতিক আহমেদ জানান, একটি গাড়ি এখনও বাসের নিচে আটকে আছে। তিনি বলেন, ‘বাসটি এতটাই ক্ষতিগ্রস্ত হয়েছে যে আমাদের আহত ব্যক্তি ও মৃতদেহগুলোকে বের করে আনতে সেটি কেটে ফেলতে হয়েছে।’

এ ঘটনায় কালার কাহার থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ