Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গ্যাসের মূল্যবৃদ্ধিতে আর্থ-সামাজিক বিপর্যয় ঘটবে -মুসলিম লীগ

| প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নববর্ষের শুরুতে গ্যাসের মূল্যবৃদ্ধিতে দেশের আর্থ-সামাজিক ব্যবস্থায় বিপর্যয় ঘটবে। লাভজনক রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের পণ্যের (গ্যাস) মূল্য বৃদ্ধি ঘটিয়ে জনগণের ওপর নতুন করে চাপ সৃষ্টি বাংলাদেশ মুসলিম লীগ কোনোভাবেই সমর্থন করে না। দেশের অর্থনীতি ও সামাজিক স্থিতিশীলতা বজায় রাখার স্বার্থে সরকারের উচিত এ মুহূর্তে গ্যাসের মূল্যবৃদ্ধির এ ধরনের তুঘলকি সিদ্ধান্ত থেকে সরে আসা। গ্যাসের দামা বাড়ানো হলে সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার ওপর অতিরিক্ত চাপ, শিল্পায়ন ও বিনিয়োগে স্থবিরতা, ব্যবসা-বাণিজ্যে নেতিবাচক প্রবৃদ্ধি, মূল্যস্ফীতি বৃদ্ধি, বিদেশী বিনিয়োগ নিরুৎসাহিত হওয়াসহ সার্বিক অর্থনীতি ও সমাজের ওপর চরম বিপর্যয় নেমে আসবে। সব ধরনের যুক্তিকে পাশ কাটিয়ে গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত নেয়া হবে আত্মঘাতী।
গ্যাসের মূল্যবৃদ্ধির পাঁয়তারার ওপর মতামত প্রকাশ করে বাংলাদেশ মুসলিম লীগের নির্বাহী সভাপতি আব্দুল আজিজ হাওলাদার ও মহাসচিব কাজী আবুল খায়ের এক যুক্ত বিবৃতিতে উপরোক্ত মন্তব্য করেন। নেতৃদ্বয় সরকারের প্রতি গ্যাস উন্নয়ন তহবিল (জিডিএফ) নীতিমালা চূড়ান্ত ও প্রয়োগের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার আহŸান জানিয়ে আরো বলেন, জনগণ বিশ্বাস করে বেনিয়াসুলভ দৃষ্টিভঙ্গি পরিহার করে সরকারি সিদ্ধান্ত হবে যুক্তিসঙ্গত ও জনকল্যাণমুখী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ