Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘যদি একবার বলি ধর, কেউ দেশে থাকতে পারবে না’

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২৩, ২:৪২ পিএম

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, বিএনপি কিংবা অন্য যারা আছে সবাইকে বলবো মারামারি কাটাকাটি দরকার নেই। আসেন সবাই মিলে কাজ করি। নারায়ণগঞ্জটাকে সুন্দর ও উন্নতি করি। আর যদি মারামারি করেন আমরাও তো মানুষ। আমাদের যদি একবার অতীতের কথা মনে পড়ে যায়, তাহলে পুলিশ বাদ দেন, আমি জানি আমার কতটুকু ক্ষমতা। যদি একবার বলি ধর তাহলে আপনাদের চৌদ্দগোষ্ঠী কেউ থাকতে পারবে না এ দেশে।

শনিবার (১১ ফেব্রুয়ারি) নারায়ণগঞ্জ সদর উপজেলার কাশিপুরে বিএনপি-জামায়াতের নৈরাজ্য ও অগ্নি সন্ত্রাসের প্রতিবাদে শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শামীম ওসমান বলেন, লন্ডন থেকে যে নির্দেশনা আসছে তাতে আপনাদের জন্য জীবনে অনেক ক্ষতি হয়ে যাবে। উনি (তারেক রহমান) নির্বাচন করার জন্য কাজ করছেন না। সরকারের গোয়েন্দা সংস্থার কাছে তথ্য আছে, তারা প্রয়োজনে তাদের দলের সিনিয়র নেতাদেরকে হত্যা করবে। তারা যে কোন পন্থায় লাশ চাচ্ছে। তারা নির্বাচন করতে চায় না, তারা নির্বাচন বন্ধ করতে চায়।

বিএনপিতে এখন দুইটি গ্রুপ হয়ে গেছে, একটি আম্মা গ্রুপ অন্যটি ভাইয়া গ্রুপ। আম্মা গ্রুপ নির্বাচন করতে চায় আর ভাইয়া গ্রুপ নির্বাচন করতে চান না। লন্ডনে বসে ২০২৮ সালের স্বপ্ন দেখেন, তাই উনি অতীতের যে কোন অস্থিতিশিল পরিস্থিতির থেকে ভয়ঙ্কর কিছু সৃষ্টি করতে চাইছে। তৃতীয় শক্তিকে ক্ষমতায় আনার জন্য গেইম চলছে, বলে জানান তিনি।

তিনি আরও বলেন, বিএনপি ২০১৩ থেকে ২০১৫ পর্যন্ত ৩ হাজার ৫৫২টি গাড়ি পুড়িয়ে দিয়েছে, ২৯টি রেল গাড়ি পুড়িয়ে দিয়েছে, ৯টি লঞ্চ পুড়িয়ে দিয়েছে, ৬টি ভূমি অফিস পুড়িয়ে দিয়েছে, ৭০টি বিভিন্ন সরকারি অফিস পুড়িয়ে দিয়েছে। ৩ হাজার ৩৬ জন সাধারণ মানুষের শরীরে আগুন দেওয়া হয়েছে। ৫০০ জন মানুষ মারা গেছে। এটার নামকি সাধারণ মানুষের জন্য রাজনীতি?

কাশিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আইয়ুব আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি এম সাইফউল্লাহ বাদল, সহ-সভাপতি আশরাফুল আলম, সহ-সভাপতি গিয়াসউদ্দিন, সাংগঠনিক সম্পাদক এমএ মান্নান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শফিউল্লাহ শফি, কাশিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কাশিপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মমিন শিকদারসহ ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শামীম ওসমান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ