Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রকিবুলের সেঞ্চুরিতে বড় স্কোরের পথে ঢাকা

| প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : ৪র্থ রাউন্ড শেষে খুলনার চেয়ে ৯ পয়েন্ট পিছিয়ে ঢাকা বিভাগ। অপেক্ষা যখন মাত্র ২টি রাউন্ড, তখন পয়েন্টের এই ব্যবধান ঘুঁচিয়ে খুলনাকে টপকে যাওয়ার প্রাণান্ত চেষ্টাই করছে ঢাকা বিভাগ। ফতুল্লায় অনুষ্ঠানরত ম্যাচের প্রথম দিনটি নির্বিঘেœ শেষ করে (৩০৩/৪) বড় স্কোরের পথে এখন ঢাকা বিভাগ। ম্যাচের প্রথম দিন ঢাকাকে বড় স্কোরের স্বপ্ন দেখিয়েছেন মিডল অর্ডার রকিবুল। প্রথম শ্রেণির ক্রিকেটে ৮৪তম ম্যাচে পূর্ণ করেছেন তিনি ১০ম সেঞ্চুরি। ১৭১ মিনিটের ইনিংসে ১১১ রানে থেমেছেন এই মিডল অর্ডার। ৩য় উইকেট সাইফ হাসানকে নিয়ে ১৭০ রানের পার্টনারশিপে দিয়েছেন নেতৃত্ব। প্রথম শ্রেণির ক্রিকেটে ১৩তম ম্যাচে এসে প্রথম সেঞ্চুরির স্বপ্ন দেখছেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক সাইফ। সেঞ্চুরি থেকে ১১ রান দূরে এখন এই টপ অর্ডার। প্রথম দিন শেষে ৮৯ রানে ব্যাটিংয়ে আছেন।
বিকেএসপিতে বরিশালের বিপক্ষে প্রথম দিনটি পার করেছে ঢাকা মেট্রো। টি-২০ স্পেশলিস্ট মেহেদী মারুফের ১০৪ মিনিট স্থায়ী ব্যাটিংয়ে ৫৬ রানের ইনিংস এবং মেহরাব জুনিয়রের ৪৮ রানের হার না মানা দিনে ঢাকা মেট্রোর স্কোর ২৫৫/৭। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এদিন রাজশাহীর বিপক্ষে প্রথম দিন ব্যাটিংয়ে পার করেছে চট্টগ্রাম ( ২৭৭/৮)। ১৪ মাস পর প্রথম শ্রেনীর ক্রিকেটে প্রত্যাবর্তন ম্যাচে নাফিস ইকবাল ৩০তম ফিফটি করেছেন উদযাপন (৫১)। ভাগ্যটা খারাপ ইরফান সুক্কুরের, নার্ভাস নাইনটিজে কাটা পড়েছেন এই মিডল অর্ডার (৯০)। আর এক মিডল অর্ডার তাসামুল আছেন সেঞ্চুরির পথে ( ৮৯)। বাঁ হাতি স্পিনার সাকলায়েন সজীব এদিন ৪ উইকেট শিকার করেছেন (৪/৪৪)। পেস বোলার ফরহাদ রেজার শিকার সেখানে ৩টি (৩/৫৪)। সিলেট বিভাগীয় স্টেডিয়ামে এদিন স্বাগতিক দল দিন পার করেছে (২০৩/৬) অনূর্ধ্ব-১৯ দলের উইকেট কিপার জাকের আলীর ব্যাটিংয়ে। প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক দিনেই ফিফটি উপহার দিয়েছেন তিনি (৬৩ নট আউট)। রংপুরের বাঁ হাতি স্পিনার সোহরাওয়ার্দী শুভ শিকার করেছেন ৩ উইকেট (৩/৫৮)।

 

 

স ং ক্ষি প্ত স্কো র
ঢাকা-খুলনা
ঢাকা ১ম ইনিংস : ৩০৩/৪ (৮২.০ ওভারে), আবদুল মজিদ ২৪, জয়রাজ শেখ ৪৫, সাইফ ৮৯ (ব্যাটিং), রকিবুল ১১১, নাদিফ ১৫ (ব্যাটিং), রাজ্জাক ২/৯০, আল আমিন ১/৫৩, আশিকুজ্জামান ১/৫২।
ঢকা মেট্রো-বরিশাল
ঢাকা মেট্রো ১ম ইনিংস : ২৫৫/৭ (৯৬.০ ওভারে), সাদমান অনীক ৩৩, মেহেদী মারুফ ৫৬, আশরাফুল ২০, মেহরাব জুনি. ৪৮ (ব্যাটিং), সৈকত আলী ২৯, জাবিদ ২৯, সালমান ২/৫০, মুনীর ৩/৫১, শাওন ১/৩১।

চট্টগ্রাম-রাজশাহী
চট্টগ্রাম ১ম ইনিংস : ২৭৭/৮ (৮৮.২ ওভারে), নাফিস ইকবাল ৫১, তাসামুল ৮৯ (ব্যাটিং), ইরফান সুক্কুর ৯০, ফরহাদ রেজা ৩/৫৪, সাকলায়েন সজীব ৪/৪৪, মোক্তার আলী ১/৫৪।
সিলেট-রংপুর
সিলেট ১ম ইনিংস : ২০৩/৬ (৮৬.০ওভারে), ইমতিয়াজ তান্না ৩০, জাকির ২৫, জাকের ৬৩ (ব্যাটিং), সোহরাওয়ার্দী শুভ ৩/৫৮, মাহামুদুল হাসান ১/৩৩, আলাউদ্দিন বাবু ১/২৪।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকা

২৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ