Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যশোর কেশবপুর ইউপি নির্বাচনে আনারস প্রতীকের অফিস ভাংচুর অভিযোগ

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২১, ৭:২৭ পিএম

যশোরের কেশবপুর উপজেলার সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী উত্তম ঘোষের প্রচার-প্রচারণার কাজে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে। আনারস প্রতীকের প্রচারণার কাজে নৌকা প্রতীকের প্রার্থীর সমর্থকরা বাঁধা দিয়ে আসছেন। বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) এ নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও অফিসার ইনচার্জের এর কাছে লিখিত অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী উত্তম ঘোষ।

লিখিত অভিযোগে তিনি উল্লেখ করেছেন, গত ২২ ডিসেম্বর সন্ধ্যায় উপজেলার সাতবাড়ি ইউনিয়নের ভালুকঘর বাজারে নির্বাচনী পথসভা করছিলেন স্বতন্ত্র চেয়ারম্যানপ্রার্থী আনারস প্রতীকের প্রার্থী উত্তম ঘোষ। এমন সময়ে হঠাৎ নৌকা প্রতীকের প্রার্থী শামছুন্নাহার লিলির ভাই মশিয়ার রহমান দফাদারের নেতৃত্বে ভাড়াটিয়া সন্ত্রাসীরা লাঠিসোটা নিয়ে ধাওয়া করে। পরদিন বৃহস্পতিবার সাড়ে ১০ টার দিকে ইউনিয়নের কড়িয়াখালি, বেগমপুর, কোমরপোল, চালিতাবাড়িয়া, ভালুকঘর এলাকায় আনারস প্রতীকের কর্মীরা পোষ্টার ঝোলানোর সময় নৌকা প্রতীকের সমার্থক প্রান্ত দফাদার, রাজ্জাক ওরফে ক্যাডার রাজ্জাক, তরিকুল ইসলাম, কামরুল ইসলাম, রাজ কুমার সরকার, আবুল কালামসহ বহিরাগত ২০ থেকে ২২ জন মোটরসাইকেল যোগে ইউনিয়নব্যাপী প্রকাশ্য দিবালোকে আনারস প্রতীকের পোষ্টার ছিড়ে ফেলে। একই সাথে আনারস প্রতীকের কর্মীদের কাছে থাকা আনারস প্রতীকের পোস্টার কেড়ে নেয়ে ঝটলা করে পোষ্টারে আগুন দেয়। পোষ্টার লাগানোর সময় কয়েকজন কর্মীকে চড়-থাপ্পড় দিয়ে ভোটারদের মাঝে আতঙ্ক সৃষ্টি করে। তিনি আরো উল্লেখ করেন, কেশবপুরপৌর শহরসহ আশপাশের বিভিন্ন এলাকার পেশাদার সন্ত্রাসীরা সাতবাড়িয়া ইউনিয়নে আনাগোনা বেড়েছে। তারা নির্বাচনে আনারস প্রতীকের কর্মী সমার্থক ও ভোটারদের ভোটের মাঠে না যেতে ভয়ভীতি প্রদর্শন ও জীবন নাশের হুমকি অব্যহত রেখেছে। এছাড়াও আনারস প্রতীকের অফিস ভাংচুর, প্রচার মাইক ও গাড়ি ভাংচুর করার হুমকি দিয়ে যাচ্ছে। এমন অবস্থায় ইউনিয়নে সুষ্ঠু ভোটের পরিবেশ ও নির্বাচনী কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার ব্যবস্থা গ্রহণের প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।
এই বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন বলেন, সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী উত্তম ঘোষের প্রচার-প্রচারণার কাজে বাধা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। সংশ্রিষ্ঠ রিটানিং অফিসারকে নির্দেশনা দেওয়া হয়েছে। ভোটের পরিবেশ সুষ্ঠু নিরাপেক্ষ রাখতে প্রশাসন কাজ করবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ