Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গ্রিসের সমুদ্রে অবৈধ অভিবাসীবাহী নৌযানডুবিতে শিশুসহ নিহত ৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:৫৫ পিএম

গতকাল (রোববার) সকালে একটি অবৈধ অভিবাসীবাহী নৌযান গ্রিসের লেরোস দ্বীপের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় সমুদ্রে ডুবে গেলে ৪ জন নিহত হয়। দুর্ঘটনার পর ৩৯ জনকে জীবিত উদ্ধার করা হয়। গ্রিসের এথেন্স—ম্যাসেডোনিয়ান বার্তা সংস্থা এ খবর দিয়েছে।

এজিয়ান সাগরের লেরোস দ্বীপের কাছে ওই নৌযানটি অজানা সংখ্যক শরণার্থী ও অভিবাসী বহন করছিল। নিহতদের মধ্যে তিনজন শিশু ও একজন ছিলেন নারী। রোববার গ্রীক জাতীয় বার্তা সংস্থা এএমএনএ জানিয়েছে।

হেলেনিক কোস্ট গার্ড রোববার এক বিবৃতিতে জানিয়েছে, সাগরে ওই নারীর লাশ সংগ্রহ করা হয়েছে। স্থানীয় বন্দর কর্তৃপক্ষের বরাত দিয়ে এএমএনএ জানিয়েছে, তিন শিশুকে স্থানীয় হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছিল যেখানে তারা মারা যায়।

গ্রিসের কোস্টাকার্ডের বিবৃতি অনুসারে, নৌযানটি তুরস্ক থেকে রওয়ানা হয়। এর যাত্রীদের অধিকাংশই আফ্রিকান। বিরূপ আবহাওয়ার কারণে এটি ডুবে যায় বলে ধারণা করা হচ্ছে। সূত্র: এএফপি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ