Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

আশকোনায় আত্মসমর্পণকারী দুই নারী জঙ্গির ৭ দিন করে রিমান্ড মঞ্জুর

| প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর আশকোনায় পুলিশের অভিযানের সময় আত্মসমর্পণকারী দুই নারী ‘জঙ্গি’ জেবুন্নাহার (শীলা) ও তৃষ্ণার সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ঢাকা মহানগর হাকিম মেহের নিগার সূচনা গতকাল সোমবার এ আদেশ দেন।
পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পক্ষ থেকে এই দুই নারীকে আদালতে হাজির করে প্রত্যেকের ১০ দিনের রিমান্ড চাওয়া হয়। দু’জনের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না। আদালত পরে তাদের সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেন।
আদালতে জেবুন্নাহারের কোলে দেড় বছরের শিশু এবং তৃষ্ণার কোলে চার মাসের শিশু ছিল। এই দুই শিশুকে নিয়ে ২৪ ডিসেম্বর তারা আত্মসমর্পণ করেন। জেবুন্নাহার মিরপুরের রূপনগরে পুলিশের অভিযানে নিহত জঙ্গি ও অবসরপ্রাপ্ত মেজর জাহিদুল ইসলামের স্ত্রী। তৃষ্ণা পলাতক ‘জঙ্গি’ মঈনুলের স্ত্রী। গতকাল  দুপুর ৩টার দিকে ওই দুই প্রশিক্ষিত জঙ্গিকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চায় পুলিশ। এর বিপরীতে সাত দিনের রিমান্ড মঞ্জুর করা হয়। বিষয়টি নিশ্চিত করেন কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিটের পুলিশ পরিদর্শক সাইয়েদুর রহমান।
আদালতে উপস্থিত হওয়ার সময় জেবুন্নাহার ওরফে শীলার শিশুকন্যা এক বছর চার মাস বয়েসী মারিয়াম বিনতে জাহিদ ও তৃষামণির কন্যা জুয়াইরিয়া (৪ মাস) তাদের সঙ্গে ছিল। রিমান্ড মঞ্জুর হওয়ার পর দুই আসামিকে পুলিশি হেফাজতে আদালত থেকে নিয়ে যাওয়া হয়।
শুক্রবার গভীর রাতে রাজধানীর দক্ষিণ খানের পূর্ব আশকোনায় পুলিশ অপারেশন রিপল ২৪ পরিচালনা করে। এ সময় জঙ্গি সুমনের স্ত্রী নারী জঙ্গি সারিকা তার শিশু সন্তানকে নিয়ে পুলিশের দিকে এগিয়ে যাওয়ার পথে পরনের সুইসাইডাল ভেস্টটির বিস্ফোরণ ঘটায়। অভিযান চলাকালে গুলিতে নিহত হয় আফিফ কাদরী নামে আরেক কিশোর। আফিফ কাদরী আজিমপুরে নিহত তানভীর কাদরীর ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ