Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

উ. কোরিয়া ‘যুদ্ধক্ষেত্রে’ সবসময় রাশিয়ার সঙ্গে থাকবে: কিমের বোন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২৩, ৬:১৩ পিএম

ডেমোক্রেটিক পিপলস রিপাবলিক অফ কোরিয়া (ডিপিআরকে) সর্বদা রাশিয়ান সেনাবাহিনী এবং জনগণের পাশে ‘একই যুদ্ধক্ষেত্রে দাঁড়াবে’। শুক্রবার উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের বোন ও ক্ষমতাসীন ওয়ার্কার্স পার্টির প্রচার ও তথ্য বিভাগের উপ-পরিচালককিম ইয়ো-জং একথা জানিয়েছেন।

কেসিএনএ নিউজ এজেন্সি দ্বারা প্রকাশিত একটি বিবৃতিতে, তিনি প্রতিশ্রুতি দিয়েছিলেন যে, উত্তর কোরিয়া ‘সর্বদা রাশিয়ার সেনাবাহিনী ও জনগণের সাথে একই যুদ্ধক্ষেত্রে দাঁড়াবে, যারা রাষ্ট্রের সম্মান, সার্বভৌমত্বের মর্যাদা এবং তাদের দেশের নিরাপত্তা রক্ষার জন্য দাঁড়িয়েছে’। তিনি ইউক্রেনের কাছে আব্রামস ট্যাঙ্ক হস্তান্তর করার মার্কিন সিদ্ধান্তকে ‘একটি জঘন্য পদক্ষেপ’ বলে নিন্দা করেছেন।

‘আমার কোন সন্দেহ নেই যে, মার্কিন যুক্তরাষ্ট্র এবং পশ্চিমারা যে অস্ত্র নিয়ে গর্ব করে তা রাশিয়ার বীর সেনা ও জনগণের নিরলস যুদ্ধের চেতনা এবং শক্তির মুখে ধুলোয় পরিণত হবে এবং বাতিল জঞ্জাল হিসাবে থাকবে,’ কিম ইয়ো- জং যোগ করেছেন।

উত্তর কোরিয়ার নেতার বোন আরও জোর দিয়ে বলেছিলেন যে, ইউক্রেন ‘মধ্যপ্রাচ্যের কোন মরুভূমি নয়, যেখানে ২০ বছর আগে মার্কিন ট্যাঙ্কগুলো স্বাধীনতা কাড়ার জন্য নিয়োজিত ছিল ছিল।’ তিনি মতামত প্রকাশ করেন যে, যদি মার্কিন যুক্তরাষ্ট্র না থাকে, তাহলে ‘বিশ্ব একটি উজ্জ্বল, নিরাপদ এবং আরও শান্তিপূর্ণ জায়গায় পরিণত হবে’।

‘কোন পরিমাণ বেপরোয়া প্রচেষ্টা সাম্রাজ্যবাদী জোট বাহিনীকে রাশিয়ার সেনাবাহিনী এবং জনগণের বীরত্বপূর্ণ চেতনাকে পরাভূত করতে দেবে না, যা জ্বলন্ত দেশপ্রেম, স্থিতিস্থাপকতা এবং দৃঢ় মনোবলের শক্তিতে বলীয়ান,’ কিম ইয়ো-জং বলেছেন। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ