Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ধর্মভীরু হবো কিন্তু ধর্মান্ধ হওয়া যাবে না -প্রফেসর ড. এস এম ওয়াহিদুজ্জামান

ব্রাইট স্কুল অ্যান্ড কলেজের পুরস্কার প্রদান অনুষ্ঠান

| প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ড. এস এম ওয়াহিদুজ্জামান বলেছেন, ধর্ম ভিরু হবো, কিন্তু ধর্মান্ধ হওয়া যাবে না। ধর্মকে জানতে হবে, শিখতে হবে, অনুশীলন করতে হবে। একটা শ্রেণি ধর্মের কথা বলে দেশকে জঙ্গিবাদের দিকে নিয়ে যাচ্ছে। ‘মানুষ হত্যা করলে বেহেশতে যাওয়া যাবে’- কথাটা সঠিক নয়। অভিভাবকদের প্রতি অনুরোধ করে তিনি বলেন, আপনারা ছেলে-মেয়েদেরকে সুশিক্ষায় শিক্ষিত করুন, তাদের দিকে নজর রাখুন। গতকাল রোববার রাজধানীর দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে আয়োজিত ব্রাইট স্কুল অ্যান্ড কলেজের পাঠোন্নতি বিবরণী কার্ড ও পুরস্কার প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
বিএলডি ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ লায়ন মাসুদ হাসান লিটনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তৃতা করেন মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকার চেয়ারম্যান প্রফেসর মো: মাহাবুবুর রহমান। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকার কলেজ পরিদর্শক ড. মো: আশফাকুস সালেহীন, উপ-পুলিশ কমিশনার (ওয়ারী বিভাগ) মোহাম্মদ ফরিদউদ্দিন, ব্রাইট স্কুল অ্যান্ড কলেজের প্রিন্সিপাল মোহাম্মদ মঈদুর রহমান জেম প্রমুখ।
মেয়ে শিক্ষার্থীদের উদ্দেশ্যে ওয়াহিদুজ্জামান বলেন, আমাদের সমাজের মেয়েরা এখনো বেশি নিগৃহীত। মেয়েরা কখনোই দুর্বল নয়, অথচ আমরা তাদেরকে দুর্বল মনে করছি। নারীদের কখনোই ছোট মনে করার অবকাশ নেই। তাদের স্বনির্ভর করে তোলার দায়িত্ব আমাদের সকলের।
সভাপতির বক্তব্যে বিএলডি ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ লায়ন মাসুদ হাসান লিটন বলেন, মা-বাবা এবং শিক্ষকই সন্তানের জন্য সিড়ি তৈরি করেন। আমরা যেন আদর্শ শিক্ষক ও আদর্শ মা-বাবা হতে পারি, সেদিকে লক্ষ্য রাখতে হবে। কারণ একজন আদর্শ শিক্ষক এবং মা-বাবাই পারেন সন্তানকে আর্দশ করে গড়ে তুলতে। আর আদর্শ সন্তানই পারে একটি আদর্শ জাতি ও দেশ উপহার দিতে।  
দুই পর্বে আয়োজিত অনুষ্ঠানে বার্ষিক পরীক্ষায় বিভিন্ন শ্রেণিতে মেধা তালিকায় উত্তীর্ণ ছাত্রছাত্রীদের মধ্যে সম্মাননা ক্রেস্ট ও বিশেষ পুরস্কার প্রদান করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ