Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বামনডাঙ্গা পাট ক্রয় কেন্দ্র ইনচার্জের বিরুদ্ধে ব্যবসায়ীদের টাকা না দেয়ার অভিযোগ

| প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলার সংবাদদাতা ঃ গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার একমাত্র বামনডাঙ্গা পাট ক্রয় কেন্দ্রের ইনচার্জ কর্তৃক ব্যবসায়ীদের নিকট থেকে পৌনে ২ কোটি টাকার পাট ক্রয় করে টাকা না দিয়ে লাপাত্তা হওয়ার অভিযোগ উঠেছে।
ঘটনাস্থল ও অভিযোগ সূত্রে জানা গেছে, বামনডাঙ্গা পাট ক্রয় কেন্দ্রের ইনচার্জ আলা উদ্দিন মুন্সি উপজেলার কয়েকজন ব্যবসায়ীর নিকট থেকে প্রায় পৌনে ২ কোটি টাকার পাট কয়েক দফায় ক্রয় করেন। কিন্তু দুই দফায় যৎ সামান্য টাকা পরিশোধ করে রাতের আঁধারে পাট ক্রয় কেন্দ্র ত্যাগ করে গত ৪ মাসে আর ফিরে আসেননি। ব্যবসায়ীরা মোবাইল ফোনে যোগাযোগ করলে ইনচার্জ আলা উদ্দিন মুন্সি দ্রæত টাকা পরিশোধ করবেন বলে মাসের পর মাস কালক্ষেপণ করেন। এমতাবস্থায় ৩ ব্যবসায়ী দ্রæত বিল পরিশোধসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বাংলাদেশ জুট মিল্স কর্পোরেশনের চেয়ারম্যান বরাবর গত ১২ ডিসেম্বর অভিযোগ দাখিল করেন। অভিযোগকারী তিন ব্যবসায়ী হলেন আহসান আজিজ সর্দার মিন্টু, মোস্তাফিজুর রহমান রানু ও গোলাম মোর্তুজা টুকু। এর বাইরেও বেশ কয়েকজন ব্যবসায়ী পাট ক্রয় কেন্দ্রের ইনচার্জের নিকট থেকে টাকা পান। এরা হলেন ব্যবসায়ী বিপ্লব, মজিবর রহমান মজি, আব্দুর রশিদ সরকার, বাদশা হাজী । এতে সর্বমোট পৌনে ২ কোটি টাকা ব্যবসায়ীরা পান। অভিযোগের প্রেক্ষিতে বাংলাদেশ জুট মিল্স কর্পোরেশনের চেয়ারম্যানের নির্দেশে ২ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটির আহŸায়ক, সহ-ব্যবস্থাপক (উৎপাদন) ও যাচাই ইনচার্জ মোঃ দুলাল হোসেন ও তদন্ত কমিটির সদস্য খুলনা খালিশপুর জুট মিল্স লিঃ-এর সহ-হিসাব কর্মকর্তা মিজানুর রহমান গত শনিবার (২৪ ডিসেম্বর) সরেজমিনে তদন্ত করেন। গতকাল রোববার তদন্ত কমিটির আহŸায়কের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, আমরা তদন্ত করেছি, কাগজপত্র সংগ্রহ করেছি, তদন্ত প্রতিবেদন দাখিলের আগে কিছু বলা যাচ্ছে না। এ ব্যাপারে বামনডাঙ্গা পাট ক্রয় কেন্দ্রের ইনচার্জ আলাউদ্দিন মুন্সির সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি জানান, মনটা ভল নেই, সাক্ষাতে আসেন বিস্তারিত কথা বলব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযোগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ