Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য আরো জোরদারে ভূমিকা রাখুন -প্রেসিডেন্ট

| প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : প্রেসিডেন্ট আবদুল হামিদ দেশের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য আরো জোরদারে নিজ নিজ অবস্থান থেকে কার্যকর ভূমিকা পালনে সকলের প্রতি আহ্বান জানিয়েছেন।
গতকাল রোববার খ্রিষ্টান সম্প্রদায়ের ক্রিসমাস ডে উদযাপন উপলক্ষে বঙ্গভবনে খ্রিষ্টান সম্প্রদায়ের সদস্যসের সঙ্গে মতবিনিময়কালে মিডিয়াকে বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। প্রাচীনকাল  থেকেই এ দেশের জনগণ ভালোবাসা ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ এবং সম্প্রীতির ঐতিহ্য আরো জোরদারে আমাদের সকলকে কার্যকর ভূমিকা পালন করতে হবে। সুখী, সমৃদ্ধ এবং ধর্মনিরপেক্ষ বাংলাদেশ নির্মাণের লক্ষ্যে একত্রে কাজ করার জন্য প্রেসিডেন্ট সকলের প্রতি আহ্বান জানান।
তিনি বলেন, আর্চবিশপ অব বাংলাদেশ প্যাট্রিক ডি রোজারিওর কার্ডিনালে পদোন্নতি লাভ করায় এ বছর আরো আনন্দ ও উৎসবমুখর পরিবেশে ক্রিসমাস উদযাপিত হচ্ছে। এবারই প্রথম পোপ ফ্রান্সিস বাংলাদেশ থেকে আর্চবিশপকে উচ্চ অবস্থানে পদোন্নতি দিয়েছেন। প্রেসিডেন্ট তাকে কার্ডিনাল হিসেবে নিযুক্ত হওয়ায় অভিনন্দন জানান এবং বলেন, এই অর্জন দেশের সাম্প্রদায়িক সম্প্রীতির বিদ্যমান ধারাকে বিশ্বে আরো উজ্জ্বল করবে।
বিদেশী বিভিন্ন মিশনের রাষ্ট্রদূত এবং প্রতিনিধি, খ্রিষ্টান সম্প্রদায়ের বিশিষ্ট ব্যক্তিবর্গ, ধর্মীয় নেতৃবৃন্দ এবং পেশাজীবীরা এ সংবর্ধনায় যোগ দেন।
সংবর্ধনায় একদল গায়ক ক্রিসমাস ক্যারোল পরিবেশন করেন। পরে  প্রেসিডেন্ট খ্রিষ্টান সম্প্রদায়ের সদস্যদের নিয়ে ক্রিসমাস কেক কাটেন। ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • কল্লোল ২৬ ডিসেম্বর, ২০১৬, ৯:০৫ এএম says : 0
    বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি অনেক বেশি আছে।
    Total Reply(0) Reply
  • জাবের ২৬ ডিসেম্বর, ২০১৬, ৩:২৭ পিএম says : 0
    এ ক্ষেত্রে সকল পক্ষের সহযোগিতা প্রয়োজন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রেসিডেন্ট

১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ