Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

হংকং-এর একটি মালবাহী জাহাজ নাগাসাকির উপকূলে ডুবে গেছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২৩, ৮:২৫ পিএম

জাপানের সপ্তম জেলার কোস্ট গার্ড সদর দফতর জানিয়েছে যে, হংকংয়ে নিবন্ধিত একটি কার্গো জাহাজ নাগাসাকি জেলার ম্যান অ্যান্ড ওম্যান দ্বীপপুঞ্জের পশ্চিমে ১১০ কিলোমিটার সমুদ্রাঞ্চলে ডুবে গেছে।

বুধবার কিয়োদো নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। খবর অনুযায়ী, জাহাজে মোট ২২জন চীনা এবং মিয়ানমার ক্রু ছিল। তাদের চারজন চীনা ক্রু-কে উদ্ধার করা হয়েছে এবং বাকি ১৮জন সম্ভবত লাইফবোটে করে সমুদ্রে ভাসছে। তাদের অনুসন্ধান কাজ চলছে।

দক্ষিণ কোরিয়ার ‘এশিয়ান ডেইলি’ রিপোর্ট অনুসারে, মঙ্গলবার স্থানীয় সময় রাত ১টা ৪৫মিনিটে, দক্ষিণ কোরিয়ার জেজু, সেওগউইপো শহর থেকে ১৫৮.২ কিলোমিটার দক্ষিণ-পূর্বে দক্ষিণ কোরিয়া ও জাপানের মধ্যবর্তী জলসীমায় হংকংয়ে নিবন্ধিত মালবাহী জাহাজ ‘চীন থিয়ান’ ডুবে যায়।

জেজু মেরিন পুলিশ এজেন্সি ও জাপানের কোস্ট গার্ড অনুসন্ধান ও উদ্ধারকাজ করছে। কার্গো জাহাজে ২২ জন ক্রু’র মধ্যে ১৪ জন চীনা এবং ৮ জন মিয়ানমারের নাগরিক রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপকূলে ডুবে গেছে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ