Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহিপুরে কোস্ট গার্ডের অভিযানে ৫০ মণ জাটকা ইলিশসহ ১টি ট্রলার জব্দ

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা প্রতিনিধি | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২৩, ৩:৩৩ পিএম

কুয়াকাটার অদূরে আন্দার মানিক নদি মোহনায় কোস্ট গার্ডের অভিযানে প্রায় ৫০ মণ জাটকা ইলিশসহ ১টি ট্রলার জব্দ করা হয়েছে। মহিপুর থানার নিজামপুর কোস্ট গার্ড স্টেশন চিফ পেটি অফিসার মো: আরিফ মাহমুদ‘র নের্তৃত্বে মঙ্গলবার সকাল ১০টার দিকে আন্দার মানিক নদি মোহনা এলাকায় অভিযান চালিয়ে সরকার কর্তৃক নিষিদ্ধ ৫০ মণ জাটকা ইলিশ জব্দ করতে সক্ষম হয়েছে।
কোস্ট গার্ড সূত্রে জানাযায়, অভিযানে কাউকে গ্রেফতার করা যায়নী। আমরা জেলেদের ট্রলারটি লক্ষ করে ধাওয়া করলে তারা নিজামপুর খেয়াঘাটে এসে ট্রলারটি ফেলে রেখে পালিয়ে যায়।
কলাপাড়া উপজেলা মৎস্য কর্মকর্তার নির্দেশে মৎস্য অফিসের লোকের উপস্থিতিতে জব্দকৃত মাছ মহিপুর সহ উপকূলীয় এলাকার বিভিন্ন এতিমখানা মাদ্রাসা ও অসহায় দুস্থ এতিমদের মাঝে বিতরণ করা হয়েছে।
এব্যাপারে নিজামপুর কোস্ট গার্ড এর স্টেশন চিফ পেটি অফিসার মো: আরিফ মাহমুদ‘র বলেন, এ এলাকার কতিপয় জাটকা ব্যবসায়ী প্রায়ই অবৈধ কারেন্ট জাল দিয়ে জাটকা নিঁধন কাজে লিপ্ত রয়েছে। আমরা গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযানে সক্ষম হয়েছি। তবে জাটকা নিঁধন বন্ধে আমাদের অভিযান অব্যহত আছে থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ