Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

শীতে হিম শীতল সিলেটের জনজীবন !

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২৩, ৮:১০ পিএম

সিলেটে কয়েক দিন ধরে শীতের দাপটে অস্থির জনজীবন। সকালে ঘন কুয়াশার দখলে সিলেটের প্রতিবেশ। আজ বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সকালেও ছিল এমন দৃশ্যপট। তবে বেলা বাড়ার সঙ্গে দেখা মিলেছে সূর্যের। আগামী ১০ দিন এভাবেই চলবে, তবে তাপমাত্রা কমবে না। মৌলভীবাজারের শ্রীমঙ্গলে থাকবে মৃদু শৈত্যপ্রবাহ। আজ এমন তথ্য জানিয়েছে সিলেট আবহাওয়া অধিদপ্তর।

সিলেটে আবহাওয়া অধিদপ্তরের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী বলেন, সিলেটে আগামী ১০ দিনে সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রির নিচে নামার আশঙ্কা কম। এ সময়ের মধ্যে ঘন কুয়াশা থাকলেও কমবে না তাপমাত্রা । তিনি আরও বলেন, কুয়াশা থাকায় শীতের অনুভূতি বেশি হলেও তাপমাত্রা বাড়বে। দেরিতে হলেও দেখা মিলবে আকাশে সূর্য। আজ সকালে ঘন কুয়াশা লক্ষ করা গেছে সিলেট নগরীর আশপাশ। কুয়াশার প্রভাব বেশি লক্ষ করা গেছে সুরমা নদীসংলগ্ন এলাকাগুলোয়।

সিলেট আবহাওয়া অধিদপ্তর জানায়, গত বছরের ৯ জানুয়ারি সিলেটে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ১০ ডিগ্রি সেলসিয়াস। তবে এবার শীত শুরুর পর গত ডিসেম্বর ও চলতি বছরের ৪ দিনেও তাপমাত্রা নামেনি ১০ ডিগ্রিতে। বুধবার সিলেটে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। সেই সাথে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২ ডিগ্রি সেলসিয়াস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জনজীবন

২৮ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ