Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চরভদ্রাসনে জমিজমার বিরোধে মা-মেয়েকে মারপিট ও ঘরে অগ্নি সংযোগের অভিযোগ

ফরদিপুর জলো সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ মে, ২০১৯, ২:৩১ পিএম

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা সদর ইউনিয়নের আব্দুল শিকদার ডাঙ্গী গ্রামের মৃত আঃ হাকিম শেখের ছেলে মামুন শেখ (৩৮) ও কাইয়ূম শেখ (৩৫) মিলে জমিজমা সংক্রান্ত বিরোধের জ্বের ধরে প্রতিবেশী মোঃ আকতার হোসেনের স্ত্রী সানু আক্তার (৫০) ও তার মেয়ে পলি আক্তার (২৫)কে এলোপাথারী মারপিট করে আহত করার এক সপ্তাহ পর গত মঙ্গলবার দিবাগত গভীর রাতে ক্ষতিগ্রস্থ পরিবারের দু’টি শূন্য বসতঘর পুড়িয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ। এ চক্রান্তমূলক অগ্নিকান্ডে ওই পরিবারের প্রায় তিন লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে বলেও অভিযোগ রয়েছে।
অবশ্য বুধবার প্রতিবেশী মামুন শেখকে জিজ্ঞেস করলে তিনি জানান, “ক্ষতিগ্রস্থ সানু আক্তার সম্পর্কে আমার ফুফু লাগে। কয়েক বছর আগে আমার ওই ফুফুর কাছ থেকে আমরা বসত বাড়ীর সীমানার মোট সাড়ে দশ শতাংশ জমি ক্রয় করার পর সে আমাদের মাত্র সাড়ে সাত শতাংশ জমি বুঝিয়ে দিয়েছেন। বাকী তিন শতাংশ জমি চাইতে গেলেই সে আমাদের সাথে বিবাদ সৃষ্টি করে চলেছে। ঘটনার দিন উক্ত মহিলা প্রথমে রামদা নিয়ে এগিয়ে এসেেছ বলে সে দাবী তোলে”। মামুন শেখের আরেক ভাই কাইয়ূম শেখ বলেন, “ মূলতঃ আমাদের দু’পক্ষের মধ্যকার বিবাদ আরও তীব্রতর করার হীনচেষ্টা হিসেবে স্থানীয় আরেকটি কুচক্রী মহল তৃতীয় পক্ষ সেজে ঘটনার রাতে শূন্য বসতঘরে অগ্নি সংযোগ করেছে। ক্ষতিগ্রস্থ ঘরে অগ্নি সংযোগকারী চক্রের প্রতক্ষ্যদর্শী স্বাক্ষী এলাকায় রয়েছে বলেও তিনি জানান”।

ক্ষতিগ্রস্থ সানু আক্তার জানায়, একমাত্র মেয়ে ছাড়া এলাকায় আমার আর কোনো আপনজন নেই। আমার অসহায়ত্বর সুবাদে প্রতিপক্ষ প্রভাবশালীরা দীর্ঘদিন ধরে আমার পৈত্রিক সম্পত্তি জুলুৃম নির্যাতন করে ভোগ করে চলেছে। গত ১মে বিকেলে প্রতিপক্ষরা ক্ষতিগ্রস্থ পরিবারে ঢুকে যুবতী মেয়ে পলি আক্তার (২৫)কে শ্লীলতাহানী সহ মারধর করতে থাকে। এ সময় মেয়েকে রক্ষা করতে মা এগিয়ে আসলে তাকে বেধর মারপিট করতে থাকে। পরে আহত গৃহিনীকে চরভদ্রাসন স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয় এবং প্রাথমিক চিকিৎসা নিয়ে মেয়ে পলি আক্তার পার্শ্ববতী বি.এস ডাঙ্গী গ্রামে তার শ্বশুরালয়ে ফিরে যান। এদিকে গত সাতদিন ধরে আহতর গৃহিনী পরিবারের বসতঘর তালাবদ্ধ ছিল। গত মঙ্গলবার গভীর রাতে স্থানীয় একটি মহল শূন্য বাড়ীতে অগ্নি সংযোগ দেয়। এতে উক্ত পরিবারের তিনটি টিনের ঘরের মধ্যে দু’টি ঘর ভস্মিভুত হয়। বুধবার ঘটনাস্থলের আরেক প্রতিবেশী উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মোতালেব হোসেন মোল্যা বলেন, “অত্র এলাকায় মামুন শেখ, কাইয়ুম শেখ সহ একটি চক্র রয়েছে। তারা অবৈধ টাকার গরমে প্রতিনিয়ত গরীব অসহায়দের উপর জুলুম অত্যাচার করে আসছে। অসহায় মহিলার উপর নির্যাতনের সুষ্ঠ বিচারের স্বার্থে উক্ত চক্রের বিরুদ্ধে আইনের কঠোর অবস্থান দরকার”। এ ব্যপারে ক্ষতিগ্রস্থ পরিবার ফরিদপুর নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইবুনালে একটি মামলা করেছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলাটি ওয়ারেন্ট চরভদ্রাসন থানায় আসে নাই বলে জানা যায়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ