Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফুলতলী ছাহেব কিবলাহর দ্বীনি খেদমত আজ বিশ্বব্যাপী প্রশংসিত -আলহাজ্জ হাফিজ সাব্বির আহমদ

নর্থাম্পটন আল ইসলাহর উদ্যোগে ঈসালে সাওয়াব অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২৩, ৬:০৪ এএম

সিরাজাম মুনিরা জামে মসজিদ এন্ড এডুকেশন সেন্টারের পরিচালক, আনজুমানে আল ইসলাহ মিডল্যান্ডস ডিভিশনের ভাইস প্রেসিডেন্ট আলহাজ্জ হাফিজ সাব্বির আহমদ বলেছেন, হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.) এর কাছে আমরা বিভিন্ন ভাবে ঋণী। কারণ তিনি আমাদেরকে সিরাতে মুস্তাকিমের পথ দেখিয়েছেন, পবিত্র কুরআনুল কারীমের বিশুদ্ধ তেলাওয়াত ও সহীহ আকীদা শিখিয়েছেন, মানুষের খিদমত করা শিখিয়েছেন। তিনি নিজে ছিলেন পরিপূর্ণ ইনসানে কামিল আমাদেরকেও ইনসানে কামিল হওয়ার পথ বাতলে দিয়েছেন। তিনি হযরত ফুলতলী ছাহেব কিবলাহর বিভিন্ন শিক্ষা স্মরণ করিয়ে দিয়ে উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন, হিংসা-বিদ্বেষ পরিহার করুন, নিজেকে ছোট ভাবুন, গরীব-অসহায় মানুষকে সাহায্য করুন, প্রিতিবেশির হক আদায় করুন, তবেই প্রকৃত শান্তি। তিনি শান্তিমনে পাচঁ ওয়াক্ত নামাজ আদায়ের প্রতি উৎসাহিত করে বলেন, মসজিদে জামাআতের সাথে পাঁচ ওয়াক্ত নামাজটুকু আদায় করার চেষ্টা করবেন, মসজিদের খেদমত করবেন, আল্লাহ আপনার ইজ্জত বহুগুণ বাড়িয়ে দেবেন। তিনি আরো বলেন, বিশ্বের প্রখ্যাত শায়েখগণ বিভিন্ন সময় ফুলতলী ছাহেব কিবলাহর খিদমতগুলো দেখে বিস্মিত হন। তাদের অনেকেই মূল্যায়ন করে বলেছেন, আমরা বিশ্বের বিভিন্ন স্থানে যাই কিন্তু ফুলতলী শরীফের মত দ্বীনি খেদমত আর কোথাও দেখিনি।
তিনি গতকাল ১৬ জানুয়ারি মঙ্গলবার আনজুমানে আল ইসলাহ ইউকের নর্থাম্পটন শাখা আয়োজিত হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.) এর ঈসালে সাওয়াব মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

নর্থাম্পটন আল ইসলাহর প্রেসিডেন্ট কারি এবিএম বায়োজিদ এর সভাপতিত্বে ও সেক্রেটারি জেনারেল কারি রুহুল আমীনের পরিচালনায় নর্থাম্পটন জামাআতুল মুসলিমিন জামে মসজিদে বাদ ইশা অনুষ্ঠিত মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা আখতার হোসাইন জাহেদ, ইসলামী সংগীত পরিবেশন করেন সবুজকুড়ি শিল্পি গোষ্ঠীর পরিচালক মাওলানা সুলতান আহমদ।

এতে উপস্থিত ছিলেন, মসজিদের ইমাম মাওলানা আবু বকর, হাফিজ সাইফুর রহমান, মুতাওয়াল্লি মখন খান, প্রাক্তন মুতাওয়াল্লি মো. আব্দুর রহিম, এসিস্ট্যান্ট সেক্রেটারি হাজী হারুন আলী, নর্থাম্পটন আল ইসলাহর ভাইস প্রেসিডেন্ট ফিরুজ মিয়া, জয়েন সেক্রেটারি খালিস মিয়া ও ক্যাশিয়ার আখলাক চৌধুরী প্রমূখ।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ