Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

নেতৃত্বে ফিরলেন মালিঙ্গা

প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আগামী সপ্তাহে বাংলাদেশে শুরু হচ্ছে এশিয়া কাপ। এরপরই মার্চে ভারতে অনুৃষ্ঠিত হবে টি-২০ বিশ্বকাপের আসর। দুই টুর্নামেন্টেই শ্রীলংকা দলকে নেতৃত্ব দেবেন সম্প্রতি ইনজুরির কারণে নিউজিল্যান্ড সফর মিস করা লাসিথ মালিঙ্গা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গত নভেম্বরের পর থেকেই মাঠের বাইরে এই ডান হাতি পেসার। এশিয়া কাপ ও বিশ্বকাপের জন্য ঘোষিত ১৫ সদস্যের দলে মালিঙ্গা ছাড়াও ফিরেছেন নুয়ান কুলাসেকারা এবং রঙ্গনা হেরাথ। সম্প্রতি ভারত সফরে স্বাগতিক দলের কাছে ১-২ ব্যবধানে টি-২০ সিরিজ হারে টি-টোয়েন্টি’র বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। সিরিজে অবশ্য তিনজনের কেই-ই দলে ছিলেন না।
এই মালিঙ্গার অধিনায়কত্বেই প্রথমবারের মত টি-২০ বিশ্বকাপের শিরোপা জেতে শ্রীলংকা। ২০১৪ সালের আসরে মিরপুরে ভারতকে হারিয়ে শিরোপা জয় করেছিল লংকারনা। এবারের আসরে ‘এ’গ্রæপে বর্তমান চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, সাউথ আফ্রিকা এবং বাছাই পর্ব থেকে উন্নীত একটি দল।
এশিয়া ও টি-২০ বিশ্বকাপ দল: লাসিথ মালিঙ্গা(অধিনায়ক), এ্যাঞ্জেলো ম্যাথিউস(সহ-অধিনায়ক), দিনেশ চান্ডিমাল, তিলকরতেœ দিলশান, নিরোশান ডিকবেলা, শেহান জয়সুরিয়া, মিলিন্দা সিরিবর্দেনে, দাসুন শানাকা, চামারা কাপুগেদারা, নুয়ান কুলাসেকারা, দুশমন্ত চামিরা, থিসারা পেরেরা, সাচিত্রা সেনানায়েকে, রঙ্গনা হেরাথ, জেফ্রি ভ্যান্ডারসে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেতৃত্বে ফিরলেন মালিঙ্গা

১৯ ফেব্রুয়ারি, ২০১৬
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ