Inqilab Logo

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দমন-পীড়ন করে আন্দোলন দমানো যাবে না : ড. ফরহাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২৩, ৫:০৯ পিএম

গুম-খুন, দমন-পীড়ন, অত্যাচার-নির্যাতন করে চলমান আন্দোলনকে দমানো যাবে না বলে মন্তব্য করেছেন জাতীয়তাবাদী সমমনা জোটের প্রধান সমন্বয়কারী ও এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ। তিনি বলেছেন, ‘আমরা রাজপথে আছি, রাজপথেই থাকব। যুগপৎ আন্দোলনের মধ্য দিয়েই এই সরকারের পতন ঘটানো হবে।’

আজ সোমবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে যুগপৎ আন্দোলনের ১০ দফা এবং বিদ্যুৎ-এর মূল্য কমানোর দাবিতে জাতীয়তাবাদী সমমনা জোটের বিক্ষোভ মিছিলপূর্ব এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ড. ফরহাদ।

ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেন, শেখ হাসিনা তথা দলীয় সরকারের অধীনে এ দেশে কোনো নির্বাচন হবে না, হতে দেয়া হবে। ২০১৪ ও ২০১৮ সালের মতো কোনো নির্বাচন জনগণ আর হতে দেবে না।
নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি জানিয়ে তিনি বলেন, বর্তমান সংসদ বিলুপ্ত ও নির্বাচন কমিশন বাতিল করতে হবে। পাচারকৃত লক্ষ কোটি টাকা ফেরত আনতে হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তি দিতে হবে। অন্যথায় জনগণ আন্দোলনের মাধ্যমে তাদেরকে মুক্ত করে নিয়ে আসবে।
জাতীয়তাবাদী সমমনা জোটের এই প্রধান সমন্বয়কারী জানান, যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে আগামী ২৫ জানুয়ারি জাতীয়তাবাদী সমমনা জোট ‘বাকশাল দিবস’ পালন করবে। ওইদিন বিকেল ৩টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।
ড. ফরহাদের সভাপতিত্বে সমাবেশে জাগপার একাংশের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান, গণদলের চেয়ারম্যান এটিএম গোলাম মওলা চৌধুরী, ডেমোক্রেটিক লীগের (ডিএল) সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি, যুগ্ম সম্পাদক খোকন চন্দ্র দাস, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান অ্যাডভোকেট আজহারুল ইসলাম, বাংলাদেশ মুসলিম লীগের (বিএমএল) মহাসচিব ব্যারিস্টার নাসিম খান, বিকল্পধারার মহাসচিব অ্যাডভোকেট শাহ মো. বাদল, এনপিপির মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, প্রেসিডিয়াম সদস্য নবী চৌধুরী, যুগ্ম মহাসচিব মো. ফরিদ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মো. ফখরুজ্জামান, বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান এমএন শাওন সাদেকীসহ জোটের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
সমাবেশ শেষে প্রেস ক্লাবের সামনে থেকে ড. ফরিদুজ্জামান ফরহাদের নেতৃত্বে বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলটি মৎস্যভবনের কাছে গিয়ে শেষ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ