Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুমিল্লায় মাটিখেকো চক্রের হামলায় ভূমি অফিসের তিনজন আহত

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার, | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২৩, ৫:৩৮ পিএম

কুমিল্লার লাকসামে মাটিখেকো চক্রের হামলায় উপজেলা ভূমি অফিসের কর্মকর্তাসহ তিনজন আহত হয়েছেন।

রোববার লাকসাম উপজেলার গাজীমুড়া এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

উপজেলা ভূমি অফিস সূত্রে জানা গেছে, লাকসামে অবৈধভাবে ফসলি জমিতে ড্রেজার মেশিনের মাধ্যমে দীর্ঘ দিন ধরে গাজীমুড়া এলাকার একটি চক্র মাটি উত্তোলন করে আসছে।

রোববার সকালে অফিস নির্দেশে ঘটনাস্থলে গিয়ে মাটি উত্তোলনের কাজে বাধা দিতে গেলে সোহাগ নামের একজনের নেতৃত্বে ২০/২২ জন হামলা চালায়। এতে আহত হন ৩ জন। একজনের অবস্থা আশঙ্কাজনক। আহতরা হলেন দৌলতগঞ্জ পৌর এলাকার ভূমি অফিসে ভূমি সহকারী কর্মকর্তা ( ভারপ্রাপ্ত) মো. নাজমুল হাসান, অফিস সহায়ক জসিম উদ্দিন, মুন্সী আতাউর রহমান। এরমধ্যে জসিমের অবস্থা আশঙ্কাজনক।

আহতদের লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সহকারী কমিশনার (ভূমি) ফারহানুর রহমান বলেন, তাদের পরিদর্শনে পাঠানো হয়। এসময় অবৈধ মাটি উত্তোলনের খবর পেয়ে বাধা দিতে গেলে তাদের ওপর হামলা করে। এবিষয়ে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

লাকসাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেজবাহ উদ্দিন ভুঁইয়া বলেন, হামলার পর আমরা ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ