Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘এক অঞ্চল, এক পথ’ বিশ্বের জন্য সুযোগ: পাকিস্তানের প্রেসিডেন্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২৩, ৯:২৫ পিএম

পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভি বলেছেন, ‘এক অঞ্চল, এক পথ’ উদ্যোগ গোটা বিশ্বের জন্যই সুযোগ। চীনের উন্নয়নের অভিজ্ঞতাও সবার জন্য শিক্ষণীয়। তিনি সম্প্রতি ইসলামাবাদে চীনা তথ্যমাধ্যমকে দেওয়া এক সাক্ষাত্কারে এমন মন্তব্য করেন।

প্রেসিডেন্ট আলভি বলেন, চীনা সরকার দেশের অবস্থা অনুযায়ী, অর্থনীতি ও সমাজের উন্নয়নের জন্য, পরিকল্পনামাফিক এগিয়ে যাচ্ছে, যা সফল ও দৃষ্টান্তমূলক। তিনি প্রেসিডেন্ট সি চিন পিংয়ের সাথে সাক্ষাতে এ কথা বলেছেন বলেও জানান আলভি।

আলভি বলেন, প্রেসিডেন্ট সি চিন পিং সবসময় জনগণকে সাথে নিয়ে কাজ করেন, তৃণমূল পর্যায়ে তার কাজের অভিজ্ঞতা অনেক সমৃদ্ধ। পাকিস্তানসহ অন্যান্য দেশের জন্য এটা শিক্ষণীয় একটি বিষয়।

সাক্ষাতকারে প্রেসিডেন্ট আলভি আরও বলেন, ‘এক অঞ্চল, এক পথ’ বৈশ্বিক পরিচালনাব্যবস্থা সুসংহত করার চীনা প্রস্তাব। এই উদ্যোগ সহযোগিতা ও উন্নয়নের বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সহায়ক বলে ইতোমধ্যেই প্রমাণিত হয়েছে। সূত্র: ডন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তানের প্রেসিডেন্ট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ