Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

৫০০ শয্যায় উন্নিত হচ্ছে কক্সবাজার সদর হাসপাতাল

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২৩, ৫:২১ পিএম

স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, বর্তমান সরকারের আমলেই বাংলাদেশের স্বাস্থ্য সেবার মান বেশি উন্নত হয়েছে। সরকার স্বাস্থ্য সেবাকে সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে। তিনি জানান বাংলাদেশের কোন রোগী আর হাসপাতালের ফ্লোরে থেকে চিকিৎসা নেবেনা। সকল রোগী এখন বেডে থেকে চিকিৎসা নিতে পারবেন। বৃহস্পতিবার দুপুরে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নবনির্মিত আধুনিক বহির্বিভাগ ভবনের উদ্বোধন কালে মন্ত্রী এসব কথা বলেন।

এসময় মন্ত্রী আরো বলেন, কক্সবাজার জেলা সদর হাসপাতালের নবনির্মিত ভবনটি উর্ধগতি সম্প্রসারণ করে এখানে আধুনিক কার্ডিয়াক কেয়ার ইউনিট করার পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। পাশাপাশি কক্সবাজার জেলা সদর হাসপাতালকে পাঁচ শ শয্যায় উন্নীত করার পরিকল্পনা রয়েছে। তিনি কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল শীঘ্রই চালু করা হবে বলে জানান।

হাসপাতালের ব্যাবস্থাপনা কমিটির সভাপতি স্থানীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল এর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব আনোয়ার হোসেন হাওলাদার, সাবেক সচিব হাবিবুর রহমান খান, অতিরিক্ত শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার সামছুদ্দৌজা, ইউএনএইচসিআর-এর এর কক্সবাজার অঞ্চলের প্রধান ইয়োকো আকাসাকা, জেলা আওয়ামী লীগের সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরীসহ অনেকে বক্তব্য রাখেন।

উল্লেখ্য জেলা সদর হাসপাতালের নবনির্মিত আধুনিক বহির্বিভাগ ভবনটি জাতিসংঘ শরনার্থী সংস্থা ইউএনএইচসিআর এর অর্থায়নে নির্মাণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ