Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহীতে দুই দিন ধরে বয়ে যাচ্ছে মাঝারি শৈত্যপ্রবাহ

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২৩, ৬:৪৩ পিএম | আপডেট : ৬:৪৭ পিএম, ১২ জানুয়ারি, ২০২৩

রাজশাহীতে দুই দিন ধরে বয়ে যাচ্ছে মাঝারি শৈত্যপ্রবাহ। এতে জবুথবু হয়ে পড়েছে পদ্মাপারের মানুষের জনজীবন। আগামীকাল শুক্রবার একই আবহাওয়া থাকতে পারে বলে আবহাওয়া অফিস জানিয়েছে। বৃহস্পতিবার ভোর ৬টায় রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এটি রাজশাহীতে চলতি শীত মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা। গতকাল বুধবার জেলায় ৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়।
আবহাওয়া কার্যালয়ের তথ্য অনুযায়ী, তাপমাত্রা ৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকলে তা মৃদু শৈত্যপ্রবাহ। আর ৬ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াস হলো মাঝারি শৈত্যপ্রবাহ। এ ছাড়া ৪ থেকে ৬ ডিগ্রি সেলসিয়াসকে তীব্র এবং ৪ ডিগ্রি সেলসিয়াসের নিচের তাপমাত্রাকে অতি তীব্র শৈত্যপ্রবাহ ধরা হয়। এ অনুযায়ী দুই দিন ধরে রাজশাহীতে চলছে মাঝারি শৈত্যপ্রবাহ।
এদিকে মাঝারি শৈত্যপ্রবাহের কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। গতকাল ভোরে রাজশাহীতে তেমন কুয়াশা ছিল না। তবে, বৃস্পতিবার ঘনকুয়াশায় আচ্ছন্ন ছিল চারপাশ। সকাল ১০টার পর রাজশাহীতে সূর্যের দেখা মেলে। তবে ঠান্ডা বাতাসের কারণে কনকনে শীত অনুভূত হচ্ছে। শীত নিবারণের জন্য মানুষ আগুন জ্বালিয়ে তাপ নিচ্ছেন।
রাজশাহী আবহাওয়া কার্যালয়ের পর্যবেক্ষক লতিফা হেলেন জানান, রাজশাহীতে কয়েক দিন ধরেই মৃদু শৈত্যপ্রবাহ চলছিল। দুই দিনে তা মাঝারি শৈত্যপ্রবাহে রূপ নিয়েছে। আজ তাপমাত্রা রেকর্ড করা ৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এটি চলতি শীত মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা। #

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শৈত্যপ্রবাহ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ