Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

৭.৮ ডিগ্রি তাপমাত্রা, কাঁপছে চুয়াডাঙ্গা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২৩, ১১:২৬ এএম

চুয়াডাঙ্গায় এ মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। হাড় কাঁপানো শীতে বিপর্যস্ত মানুষের স্বাভাবিক জীবনযাত্রা। বিশেষ করে ছিন্নমূল ও অসহায় মানুষের দুর্ভোগ চরমে। খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন সাধারণ মানুষ।
রোববার (৮ জানুয়ারি) জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয়েছে। যশোরেও একই তাপমাত্রা রেকর্ড হয়। যা সারাদেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা। এ নিয়ে টানা তিনদিন দেশের সর্বনিম্ন তাপমাত্রা চুয়াডাঙ্গায় রেকর্ড হলো। শনিবার ছিল ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এর আগেরদিন শুক্রবার রেকর্ড হয়েছিল ৯ ডিগ্রি সেলসিয়াস। গতকালের চেয়ে চুয়াডাঙ্গায় দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস কমেছে।
চুয়াডাঙ্গার স্থানীয় আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রকিবুল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, গত কয়েক দিন ধরে চুয়াডাঙ্গা কুয়াশাচ্ছন্ন থাকছে। এরমধ্যে শুরু হয়েছে মৃদু শৈত্যপ্রবাহ। আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা চুয়াডাঙ্গা ও যশোরে রেকর্ড করা হয়েছে। তবে টানা তিন দিন চুয়াডাঙ্গায় রেকর্ড হলো। তাপমাত্রা কমায় শীতের তীব্রতা বেশি অনুভূত হচ্ছে। এরকম পরিস্থিতি থাকবে আরও দু-এক দিন।
দিকে উষ্ণতার খোঁজে এলাকার বিভিন্ন মোড়ে মোড়ে চায়ের দোকানে ভিড় করছেন মানুষ। অনেকে খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন। প্রয়োজনীয় কাজ ছাড়া কেউ ঘরের বাইরে যাচ্ছেন না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শৈত্যপ্রবাহ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ