Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আলীকদমে মাতামুহুরী রিজার্ভ এরিয়া থেকে ২০ লাখ টাকার সেগুন কাঠ জব্দ করেছে সেনাবাহিনী

লামা (বান্দরবান) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২৩, ১০:১৬ পিএম

বান্দরবানের আলীকদম জোনের (৩১ বীর) মাতামুহুরী রিজার্ভ বাগান সংলগ্ন গৈয়ম ঝিরি নামক স্থান থেকে ৯০০ শ ঘনফুট সেগুন গাছের সাইজ করা গাছ জব্দ করেছেন। গোপন সংবাদের ভিত্তিতে ৮ জানুয়ারি সেনা সদস্যরা এসব কাঠ জব্দ করেন। জব্দকৃত কাঠের বাজার মূল্য আনুমানিক বিশ লাখ টাকা হবে বলে সূত্র জানা যায়।

আলীকদম উপজেলার ৩নং নয়াপাড়া ইউনিয়নের ৩নং ওয়ার্ড, গৈয়ম ঝিরি বাসুদেব কারবারি পাড়া থেকে অবৈধভাবে কর্তন ও মজুদকৃত সেগুন কাঠের সন্ধান পায় সেনা সদস্যরা। পরে ক্যাপ্টেন মাজহার এর নেতৃত্বে অভিযান পরিচালনা করে সেনা টহল দল স্তুপকৃত সেগুন কাঠগুলো জব্দ করেন। জানাযায়, গাছ চোরেরা বন কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে বিভিন্ন বাগান থেকে গাছ কর্তন করে, চুরি করে নিয়ে যাওয়ার জন্য স্তূপ করে রাখে। সূত্রে প্রকাশ, সেনাবাহিনী যখন অভিযানে যায়, ঠিক সেই মুহুর্ত পর্যন্ত গাছ কাটতেছিল চোরেরা।সেনা উপপস্থিতি টের পেয়ে কর্তনকারীরা পালিয়ে যায়। ফলে জব্দকৃত কাঠের মালিক বা কর্তনকারী কাউকে আটক কিংবা পরিচয় পাওয়া যায়নি। জব্দকৃত কাঠ বন বিভাগ কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেনাবাহিনী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ