Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকার বিএনপিকে ভয় পেয়েছে : সেলিমা রহমান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২৩, ৫:৩৩ পিএম

সরকার বিএনপিকে ভয় পেয়ে কোনো কর্মকাণ্ড পরিচালনা করতে দিচ্ছে না বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান। তার দাবি, বিএনপির প্রায় ৬ শতাধিক নেতাকর্মীকে গুম করেছে সরকার। গত কয়েক মাসে প্রায় ১০ হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। তারপরও বিভিন্ন কর্মসূচি পালন করতে গেলে বাধা দিচ্ছে।

সোমবার (৯ জানুয়ারি) বিকেলে নয়াপল্টনে ভাসানী ভবনে এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি। বিএনপি ঘোষিত আন্দোলনের ১০ দফা ও রাষ্ট্রকাঠামো মেরামতের ২৭ দফা রূপরেখা ব্যাখা ও বিশ্লেষণ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে ঢাকা জেলা বিএনপি

সেলিমা রহমান বলেন, গতকাল কুষ্টিয়ায় আমাদের একজন নেত্রী ফরিদা ছাত্রদল-যুবদলের নেতাকর্মী নিয়ে লিফলেট বিলি করেছিলো। প্রশাসন কি পরিমাণে ভয় পেয়েছে যে আজকে তার বাড়ি অবরুদ্ধ করে রেখেছে। যেন সে বের হতে না পারে, লিফলেট বিতরণ করতে না পারে। সরকার বিএনপিকে কর্মসূচি পালনে বাধা দিচ্ছে অভিযোগ করে সেলিমা রহমান বলেন, তারা বিএনপিকে এতোটাই ভয় পাচ্ছে যে কর্মসূচি পালন করলে জনগণ একত্রিত হয়ে যাবে।

তিনি বলেন, বাংলাদেশের কোটি-কোটি জনগণ আজকে বিএনপির পেছনে, তারা বিশ্বাস করছে বেগম খালেদা জিয়া যদি আরেকবার দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে পারে তাদের অধিকার ফিরে পাবে। আপনারা দেখেছেন, রোববার বিএনপির সমাবেশে কীভাবে মানুষ নদী সাঁতরে এসেছে। কেন এসেছে? তারা বিশ্বাস করে বিএনপি সুদিন ফিরিয়ে দিতে পারে। দেশকে অন্ধকার গহ্বর থেকে আলোর পথে আনতে পারবে।

সেলিমা রহমান বলেন, এখন আমাদের কাজ হবে, ১০ দফা ও রাষ্ট্রকাঠামো মেরামতের ২৭ দফা রূপরেখা মানুষের কাছে তুলে ধরা। বিশেষ করে শিক্ষিত সমাজ, প্রশাসন, সিভিল সোসাইটি, পেশাজীবী সমাজের কাছে প্রচার করতে হবে। বিএনপির সামনে এখন লক্ষ্য খালেদা জিয়াকে মুক্ত করা এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে দেশে ফিরিয়ে আনা উল্লেখ করে বিএনপির এই নেত্রী বলেন, আমাদের গণতন্ত্রের জন্য লড়াই করতে হবে। কোনোভাবে পেছনে ফিরে যাওয়া যাবে না। আলোচনা সভায় সভাপতিত্ব করেন ঢাকা জেলা বিএনপিসাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেলিমা রহমান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ