Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

আন্দোলন করে আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করতে পারবে না সাতক্ষীরায় কৃষিমন্ত্রী ড.আব্দুর রাজ্জাক

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২৩, ৬:৫১ পিএম

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক বলেছেন, আগে বিঘাতে এক দেড় মণ সরিষা ফলানো যেতো। আর এখন বিঘাপ্রতি ৬/৭ মণ সরিষা ফলে। তা -ও আবার কম সময়ে। তিনি বলেন, প্রতিবছর ২০/২৫ হাজার কোটি টাকার ভোজ্যতেল আমদানি করতে হয়। সরকার চেষ্টা করছে, আমদানি নির্ভরতা কমিয়ে তেলশস্য উৎপাদন করতে।

মন্ত্রী রোববার (৮ জানুয়ারি) দুপুরে সাতক্ষীরার কলারোয়ায় সরিষা ক্ষেত পরিদর্শন ও চাষিদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের কাছে একথা বলেন।
অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন,আওয়ামী লীগ জনগণের দল। সুতরাং আন্দোলন করে আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করতে পারবে না। তারা দীর্ঘদিন ধরে সহিংসতা চালাচ্ছে। মানুষকে পুড়িয়ে ও কুপিয়ে মেরেছে। খালেদা জিয়া বলেছিলেন, শেখ হাসিনা না পালানো পর্যন্ত আমি ঘরে ফিরে যাবো না। ১৫ সালে ৯০ দিন হরতাল করেও সরকারকে হটাতে পারেনি। বরং তিনিই মুখে কালি মেখে ঘরে ফিরে গিয়েছিলেন।
তিনি আরো বলেন,আমানউল্লাহ আমান বলেছিলেন, ১০ ডিসেম্বরের পরে খালেদা জিয়া দেশ চালাবে। অথচ কিছুই হয়নি। আর তারেক জিয়া চুরি করে,অন্যান্য অপকর্ম করে লন্ডনে পালিয়ে আছে। সুতরাং আন্দোলন তারা করতে পারবে না।
অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন,দুদক খুব শক্তিশালী একটি সাংবিধানিক প্রতিষ্ঠান। সুতরাং বিএনপি নেতা খন্দকার মোশাররফের বক্তব্য সঠিক নয়।
এরপর বিকেলে মন্ত্রী কালিগঞ্জের নলতায় আওয়ামী লীগের এক জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কৃষিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ