Inqilab Logo

‍বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ০৯ ফাল্গুন ১৪৩০, ১১ শাবান সানি ১৪৪৫ হিজরী

যুক্তরাষ্ট্র বাংলাদেশের নির্বাচনে কোনো ভূমিকা রাখতে পারবে না

সাংবাদিকদের কৃষিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২২, ১২:০৩ এএম

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো, আব্দুর রাজ্জাক বলেছেন, যুক্তরাষ্ট্র বা বিদেশি শক্তি যত বড় ক্ষমতাধরই হোক না কেন, বাংলাদেশের নির্বাচনে তারা কোনও ভূমিকা রাখতে পারবে না। গতকাল বৃহস্পতিবার সচিবালয়ে বিদেশিদের সঙ্গে বিএনপির সাম্প্রতিক বৈঠকের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ এ কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, বিদেশি বা আমাদের উন্নয়ন সহযোগীদের সাথে বিএনপি মতবিনিময় করতেই পারে। তবে ক্ষমতায় যেতে হলে বিএনপিকে দেশের জনগণের কাছে যেতে হবে। নির্বাচনে অংশগ্রহণ করে জনগণের ভোটে নির্বাচিত হয়েই ক্ষমতায় আসতে হবে। তিনি বলেন, বিএনপি যদি মনে করে বিদেশিদের সাথে আলোচনা করে আন্দোলনের ক্ষেত্র তৈরি করবে সেটা কোনোদিনই সফল হবে না। পৃথিবীর কোনও দেশেই তত্ত্বাবধায়ক সরকার নেই, বাংলাদেশেও আর কোনোদিন তত্ত্বাবধায়ক সরকার আসবে না।

এসময় চালের বাজার স্থিতিশীল রয়েছে এবং চাল আমদানিতে কৃষক ক্ষতিগ্রস্ত হবে না দাবি করে মন্ত্রী বলেন, চাল আমদানির ফলে কৃষকদের ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা নেই। বাজার স্থিতিশীল রাখতেই সরকার চাল আমদানির অনুমতি দিয়েছে। চাল আমদানির আমাদের একটি নির্দিষ্ট পরিমাণ টার্গেট আছে। সেই পরিমাণ চাল দেশে এসে গেলে আমদানি বন্ধ করে দেওয়া হবে। আমরা প্রতিদিনই নিবিড়ভাবে বাজার মনিটর করছি। এ বিষয়ে বাণিজ্য মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয় এবং কৃষি মন্ত্রণালয় একত্রে কাজ করছে। কাজেই চাল আমদানির ফলে দেশীয় কৃষক ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা নেই। এসময় কৃষি সচিব মো. সাইদুর রহমানসহ কৃষি মন্ত্রণালয়ের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • আমান ১৫ জুলাই, ২০২২, ৫:১৫ পিএম says : 0
    তাহলে আপনাদের পররাষ্ট্রমন্ত্রী আমেরিকায় এতো দৌড়াচ্ছে কেন?
    Total Reply(0) Reply
  • কবির ১৫ জুলাই, ২০২২, ৫:১৪ পিএম says : 0
    এই ধারণা নিয়ে বসে থাকলে ধরা খাওয়া নিশ্চিত।
    Total Reply(0) Reply
  • রহিম ১৫ জুলাই, ২০২২, ৫:১৪ পিএম says : 0
    তাহলে ওয়ান িইলেভেন কারা করেছিল?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কৃষিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ